ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দীর্ঘদিন পর ওয়ানডে খেলা টেস্ট খেলুড়ে দেশের জন্য চ্যালেঞ্জিং

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
দীর্ঘদিন পর ওয়ানডে খেলা টেস্ট খেলুড়ে দেশের জন্য চ্যালেঞ্জিং নান্নু: ফাইল ফটো

চলতি মাসে বাংলাদেশ বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় আসার কথা রয়েছে জিম্বাবুয়েনদের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।
 

দীর্ঘদিন বাংলাদেশ দল কোনো ওয়ানডে ম্যাচ খেলেনি। ২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিলো টাইগাররা।

এরপর আর কোনো ওয়ানডে ম্যাচ খেলা হয়নি বাংলাদেশের। প্রায় ছয় মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলতে নামবে টাইগররা।

এতদিন পর ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। তাই মানিয়ে নিতে সমস্যা হওয়ার কথা। কিন্তু বাংলাদেশ দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মনে করেন, বড় কোনো ধরনের সমস্যা হবে না। বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) মিরপুরে তিনি সাংবাদিকদের একথা জানান।

নান্নু বলেন, ‘অনেকদিন ধরে আমরা ফিফটি ওভারের ম্যাচ খেলছিনা এবং ডোমেস্টিকেও না। যে কোনো টেস্ট প্লেয়িং নেশনের জন্যই কিন্তু এটা চ্যালেঞ্জিং হয়, সে হিসাবে মনে করি যে, এখানে প্লেয়াররা যেহেতু বিপিএল শর্টার ভার্সন ছিল, খেলে গেছে। লংগার ভারসন খেলছে, আর লংগার ভার্সনটা যদি ভালো খেলে তবে ফিফটি ওভার ম্যাচ খেলতে খুব একটা অসুবিধা হবেনা। বিসিএল খেলছে প্লেয়াররা, রানে আছে অনেক ক্রিকেটার। জাতীয় দল টেস্ট খেলে আসতেছে। আমার মনে হয় যে, এ জায়গাটা অনেক তাড়াতাড়িই মানিয়ে নিতে পারবে। ’

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।