ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশে চ্যালেঞ্জিং সফর স্থগিত হওয়ায় হতাশ লায়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
বাংলাদেশে চ্যালেঞ্জিং সফর স্থগিত হওয়ায় হতাশ লায়ন নাথান লায়ন।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ২০১৭ সালে বাংলাদেশ সফর ভোলার কথা নয়। সেই সিরিজেই প্রথমবারের মতো অজিদের টেস্টে হারের স্বাদ দেয় টাইগাররা। দুই ম্যাচ টেস্টের মিরপুরে প্রথমটি জিতে নেন সাকিব-তামিমরা। যদিও চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট জিতে ড্র করে সফরকারীরা। তবে এই সিরিজে সুখস্মৃতি নিয়ে ফিরেছিলেন অজি স্পিনার নাথান লায়ন। তাই বাংলাদেশে পরবর্তী সিরিজটি স্থগিত হওয়ায় হতাশা প্রকাশ করেছেন এই ডানহাতি।

আগামী জুনে দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে করোনা ভাইরাস মহামারিতে স্থগিত করা হয়েছে সিরিজটি।

ফলে এই সিরিজটি চ্যালেঞ্জিং দেখলেও আপাতত বাতিল হওয়ায় খুশি হতে পারেননি লায়ন।

এর আগে ২০১৭ সালের সফরে চট্টগ্রাম টেস্টে ১৩ উইকেট নিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছিলেন লায়ন। এছাড়া সিরিজে ২২ উইকেট নিয়ে এই অফ স্পিনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে সিরিজ সেরার পুরস্কারও যৌথভাবে পেয়েছিলেন।

লায়ন বলেন, ‘বাংলাদেশ সফর করা হচ্ছে না ফলে এটা অবশ্যই হতাশাজনক। আমাদের জন্য সিরিজটি বড় চ্যালেঞ্জই ছিল। বাংলাদেশের মতো জায়গায় আমি ব্যক্তিগতভাবেও চ্যালেঞ্জ দেখি ও খেলাটা দারুণ উপভোগ করি। ’

এদিকে সিরিজ স্থগিত হলেও আইসিসি ও নিজ দেশের বোর্ডের সিদ্ধান্তই মেনে নেয়ার কথা বলেন লায়ন, ‘আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের খেলার উপযোগী জায়গাগুলোতেই সফর নির্ধারণ করে থাকে। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।