ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলেন মুশফিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিলেন মুশফিক ছবি:সংগৃহীত

বগুড়া: বগুড়ায় (কোভিড-১৯) করোনা ভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বুধবার (১৫ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেনে মিশু।

তিনি জানান, গত বুধবার (০৮ এপ্রিল) করোনা ভাইরাস সংক্রমণ রোধে বগুড়ার স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় ২০০ পিপিই, ২০০ এন-৯৫ মাস্ক, ২০০ গ্লাভস এবং ২০০ হেডকাভার দিয়ে সহযোগিতা করেছেন বগুড়ার ছেলে ক্রিকেটার মুশফিকুর রহিম।

সামির হোসেন মিশু বাংলানিউজকে বলেন, দিনটি ছিল সোমবার (৬ এপ্রিল) দুপুর ৩.০০ টা।

তখনও দুপুরের খাওয়া হয়নি। সকাল থেকে দাপ্তরিক কাজ, একগাদা সিগনেচার, রোগী দেখা, করোনা পরিস্থিতি নিয়ে একবার সিভিল সার্জন অফিস তো একবার ডিসি অফিস এই করতেই বেলা গড়িয়ে বিকেল। কিছুতেই মনে শান্তি পাচ্ছিলাম না। মাথার ভেতরে চলছে একগাদা চিন্তার ঝড়। সবচেয়ে বড় চিন্তার কারণ ছিল, আমার সদর উপজেলার ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের নিয়ে। কেননা এদের দৈনন্দিন রোগী দেখা, ইপিআই পরিচালনা এবং বিভিন্ন পরীক্ষার জন্যে নমুনা সংগ্রহ করা সবকিছুই ছিলো পিপিই ছাড়া। নূন্যতম সুরক্ষা ছাড়াই আমার সৈন্যরা যখন প্রান্তিক অঞ্চলের চিকিৎসা সেবা দিতে প্রতিদিন হাসিমুখে বের হতো, অভিভাবক হিসেবে তখন আমার নিজেকে খুব অপরাধী লাগতো ‘

তিনি জানান, সদর ছাড়া সব উপজেলা হাসপাতালগুলো অনেক আগেই পিপিই হাতে পেয়েছিল। অজ্ঞাত কারণে সদর উপজেলার জন্যে কোনো বরাদ্দ ছিল না। তবে এত নাই-য়ের মাঝেও ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের কোনো অভিযোগ ছিলো না।

তিনি আরও বলেন, ‘মুশফিক বগুড়ার ছেলে হওয়ায় কোনো এক মাধ্যমে বিষয়টি জানতে পেরে বুধবার (০৮ এপ্রিল) সকালে ২০০ পিপিই, ২০০ এন-৯৫ মাস্ক, ২০০ গ্লাভস এবং ২০০ হেডকাভার মুশফিকের এক বন্ধুর মাধ্যমে পাঠিয়ে দেন। মুশফিক আমাদের সুরক্ষার জন্যে ভালোবেসে সুরক্ষা সামগ্রী উপহার স্বরূপ দিয়েছে। তাই মানুষের প্রতি আমাদের দায়িত্ব আরো বেড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
কেইউএ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।