ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্যামের সঙ্গে টেস্ট খেলতে চান বড় ভাই টম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
স্যামের সঙ্গে টেস্ট খেলতে চান বড় ভাই টম

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের টম কারানের অভিষেক হয় ২০১৭ সালে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে দুটি টেস্ট খেলেছিলেন টম। এরপর আর টেস্ট দলে জায়গা হয়নি তার। তবে এবার তিনি দীর্ঘ পরিসরের ক্রিকেট নিয়ে চিন্তা করতে চান। সেই সঙ্গে টেস্টে ইংল্যান্ডের হয়ে নিজের ভাই স্যাম কারানের সঙ্গে খেলতে চান টম।

সম্প্রতি টম কারান ভিডিও কনফারেন্সে কথা বলেন ছোট ভাই স্যাম কারেনের সঙ্গে। সেখনে টম তার এই ইচ্ছার কথা জানান।

তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেট নিয়ে আমি আশা ছেড়ে দিতে চাই না। এখনো আমি বেশ আশাবাদী টেস্ট ক্রিকেট নিয়ে। তবে কাজটা আমার জন্য বেশ কঠিন হবে কারণ আমি বেশ কয়েক বছর ধরে সীমিত ওভারের ক্রিকেটের দিকে বেশি মনযোগী ছিলাম। তবে আমি জানি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট খেলা ছাড়া এটা খুব কঠিন। ’

টম কারানের টেস্ট অভিষেক হওয়ার এক বছর পরই টেস্ট অভিষেক হয় তার ছোট ভাই স্যাম কারানের। ২১ বছর বয়সী স্যাম অবশ্য ঠিকই টেস্ট দলে নিজের জায়গা ধরে রেখেছেন। কিন্তু টেস্ট ক্রিকেটে নিজের জায়গাটা ধরে রাখতে পারেনি ২৫ বছর বয়সী টম।  

টম আরও বলেন, ‘গত দুই বছর ধরে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের সামনে রেখে ওয়ানডে ক্রিকেটের দিকে বেশি মনযোগী হতে হয়েছে। কিন্তু এখন আমি মনে করি সাদা বল আর লাল বল ক্রিকেটের মাঝে একটা ভারসাম্য নিয়ে আসা প্রয়োজন। আমার স্কিলের উন্নতির জন্য এটা সাহায্য করবে। আমি সেই সুযোগের অপেক্ষাটাই করছি। আমি ট্রেনিংয়ে যখনই সুযোগ পাবো চেষ্টা করবো সময়টা কাজে লাগতে, কঠোর পরিশ্রম করবো। স্যামের সঙ্গে টেস্ট খেলতে পারলে আমার খুবই ভালো লাগবে। এটাই আমাদের জন্য একটা বড় লক্ষ্য। ’

দুটি টেস্ট খেলে টম কারান করেছেন ৬৬ রান। অন্যদিকে স্যাম কারান ১৭ টেস্ট খেলে ৭১১ রান করেছেন, পাশাপাশি বল হাতে নিয়েছেন ৩৭ উইকেট।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।