ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মিথ্যা খবরে চটেছেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
মিথ্যা খবরে চটেছেন ডি ভিলিয়ার্স এবিডি ভিলিয়ার্স

এবিডি ভিলিয়ার্সকে ফের দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্বের প্রস্তাব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড, বুধবার (২৯ এপ্রিল) এমন এক সংবাদ চাউর হয় কযেকটি গণমাধ্যমে। তবে সেই গুঞ্জন ডালপালা মেলার আগেই ছেঁটে দিয়েছেন ৩৬০ ডিগ্রি খ্যাত প্রোটিয়া ব্যাটসম্যান। মিথ্যা সংবাদে চটে যাওয়ার পাশাপাশি ডি ভিলিয়ার্স জানিয়েছেন, এই খবর সত্য নয়।  

ভারতীয় ক্রীড়া চ্যানেল স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ নামের এক অনুষ্ঠানে জানানো হয়, ডি ভিলিয়ার্সকে প্রোটিয়াদের অধিনায়কত্বের প্রস্তাব দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। পরে সেই সংবাদের ভিত্তিতে আরও কয়েকটি গণমাধ্যম একই সংবাদ প্রকাশ করে।

 

অসত্য এই খবরের উত্তর দিতে গিয়ে ক্ষুব্ধতা প্রকাশ করে বুধবার নিজের অফিসিয়াল টুইটারে ৩৬ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান লেখেন, ‘প্রতিবেদনে বলা হচ্ছে, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট আমাকে প্রোটিয়াদের নেতৃত্ব দিতে বলেছে, খবরটি সত্য নয়। এই সময়ে কি বিশ্বাস করবেন তা বোঝা কঠিন। অদ্ভূত সময়। সবাই নিরাপদে থাকুন। ’ 

২০১৮ সালে সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন দক্ষিণ আফ্রিকা ইতিহাসের সেরা এই ব্যাটসম্যান। তবে সাম্প্রতিক সময়ে গুঞ্জন চলছে, অবসর ভেঙে ফের জাতীয় দলে ফিরতে পারেন ডি ভিলিয়ার্স।  

গুঞ্জনটা যে মিথ্যা নয় তা নিজেই জানিয়েছেন প্রোটিয়া তারকা। ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট খেলে যাওয়া এবি আগেই জানিয়েছিলেন, যদি ভালো অনুভব করেন তবেই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন।  

দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারও জানিয়েছিলেন, যদি ভালো ফর্ম দেখাতে পারেন এবং নিজেকে ‘এই কাজের জন্য সেরা’ হিসেবে প্রমাণ করতে পারেন তবে ২০২০ সালের অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ডি ভিলিয়ার্সকে দলের জন্য বিবেচনা করা হতে পারে। ’ 

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।