ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ৭, ২০২০
আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে শুরু করা যায়নি চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। এ বছর আদৌ ফ্রাঞ্জাইজিভিত্তিক এই ক্রিকেট আসর হবে কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা। তবে সংযুক্ত আরব আমিরাত চায় তাদের মাটিতে আইপিএল আয়োজন করতে। 

এমরিটেস ক্রিকেট বোর্ডের (ইসিবি) তরফ থেকে ভারতের ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) এমনটাই প্রস্তাব দেওয়া হয়েছে জানিয়েছে দুবাই ভিত্তিক ইংরেজি পত্রিকা গাল্ফ নিউজ।  

আরব আমিরাতে আইপিএল আয়োজন করতে চাওয়ার ব্যাপারে দেশটির ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মুবাশ্বির উসমানি বলেন, ‘অতীতে, সফলতার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ম্যাচ আয়োজন করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড।

নিরপক্ষে ভেন্যুতে রেকর্ড পরিমাণ দ্বি-পাক্ষিক সিরিজ ও বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করে আমরা নিজেদের প্রমাণ দিয়েছি অতীতে। আমাদের অত্যাধুনিক সুবিধাগুলো আমিরাতকে সব ধরনের ক্রিকেট আয়োজনের জন্য সবার কাছে পছন্দের জায়গা করে তুলেছে। ’ 

গত মার্চে শুরু হওয়ার কথা ছিল আইপিএলের ১৩তম আসর। কিন্তু করোনা সংকটে স্বাস্থ্য ঝুঁকির বিষয় মাথায় রেখে দেশের সব ধরনের ক্রিকেটের পাশাপাশি আইপিএলও স্থগিত রাখতে বাধ্য হয় ভারত।  

তবে বিসিসিআই পরিকল্পনা করছে আগামী অক্টোবরে আইপিএল আয়োজন করার। কিন্তু সেক্ষেত্রে তাদের তাকিয়ে থাকতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি এ বছর না হয় তবে এই পদক্ষেপ নিতে পারে বিসিসিআই।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ০৭, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।