ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আগামী বিশ্বকাপ বাছাইপর্বের ২ সিরিজ স্থগিত করল আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ১১, ২০২০
আগামী বিশ্বকাপ বাছাইপর্বের ২ সিরিজ স্থগিত করল আইসিসি আইসিসি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এবং ক্রিকেট বিশ্বকাপ চ্যালেঞ্জ লিগ-বি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বৃহস্পতিবার (১১ জুন) এই ঘোষণা দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। 

নতুন করে এই দুই সিরিজ স্থগিত করার ব্যাপারে আইসিসির হেড অব ইভেন্টস, ক্রিস টেটলি বলেন, ‘চলমান ভ্রমণ নিষেধাজ্ঞা এবং বৈশ্বিক স্বাস্থ্য উদ্বিগ্নতা এখনও বিদ্যমান থাকায় সরকার এবং জনস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শের ভিত্তিতে আমরা দু’টি বাছাইপর্ব সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি, যা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইয়ের জন্য আয়োজিত করা হতো। ’

মূলত এই দুই সিরিজ থেকে ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য উপযুক্ত দল বাছাই করার কথা আইসিসির।

যা মূল পর্বে জায়গা পেতো। তবে খেলোয়াড়, কোচ, সমর্থকদের কথা চিন্তা করে আপাতত তা পিছিয়ে নেওয়ার পরিকল্পনা আইসিসির।  

এবারের পুরুষ ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ হওয়ার কথা ছিল ৪-১১ জুলাই, স্কটল্যান্ডে। যেখানে ৬টি ওয়ানডে ম্যাচে স্বাগতিকরা ছাড়াও নেপাল, নামিবিয়া বিশ্বকাপের মূল মঞ্চের টিকেটের জন্য লড়াই করতো। অন্যদিকে চ্যালেঞ্জ লিগ-বি’র দ্বিতীয় সিরিজ হওযার কথা ৩-১৩ আগস্ট, উগান্ডায়। ১৫ ম্যাচের এই লড়াইয়ের দলগুলো হলো স্বাগতিক উগান্ডা, বারমুডা, হংকং, ইতলি, জার্সি ও কেনিয়া।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুন ১১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।