ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রস্তুতির সময় স্বল্পতাই শ্রীলঙ্কা সফরের প্রধান বাধা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুন ১৩, ২০২০
প্রস্তুতির সময় স্বল্পতাই শ্রীলঙ্কা সফরের প্রধান বাধা ছবি:সংগৃহীত

করোনা ভাইরাসের থাবায় পুরো ক্রিকেট বিশ্ব স্তব্ধ হয়ে গেছে। তবে আশার কথা হলো সেই শঙ্কা পেছনে ফেলে আগামী মাসে আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াচ্ছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের মধ্য দিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। আগামী মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের কথাও রয়েছে। তবে প্রস্তুতির সময় স্বল্পতার কারণে সেই সফর অনেকটাই অনিশ্চিত।

শনিবার (জুন ১৩) বিষয়টি সংবাদ মাধ্যমে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন শ্রীলঙ্কা সফরে যেতে হলে যে প্রস্তুতির সময় প্রয়োজন, সেই সময় তাদের হাতে নেই।

তবুও শেষ পর্যন্ত অপেক্ষা করবে বিসিবি।

আকরাম খান বলেন, ‘আমাদের হাতে এখন আর সময় নেই, দেরি হয়ে গেছে। যেহেতু টেস্ট ক্রিকেট খেলতে হবে সেহেতু এত অল্প সময়ে প্রস্তুতি নেওয়াটা আসলে সম্ভব না। একটি টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য কমপক্ষে ৪০-৪২ দিন সময় লাগে যেটা এখন আর আমাদের হাতে নেই। আমরা যদি এখন শ্রীলঙ্কা সফরে যাই তবে সেখানে গিয়ে আগে কোয়ারেন্টিনে থাকতে হবে। আর সেটা করতে গেলে এই মাস শেষ হয়ে যাবে। পরের মাসে তো খেলাই। তাই এখন সম্ভব না। তবুও আমরা জুলাই মাস পর্যন্ত অপেক্ষা করব। ’

বাংলাদেশর করোনা পরিস্থিতিও ভালো নয়। শনিবার পর্যন্ত মোট ৮৪ হাজার ৩৭৯জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, আর মারা গেছে এক হাজার ১৩৯জন। তাই পরিস্থিতির কথা বিবেচনা করলে আগামী জুলাই মাসেও বাংলাদেশের ক্রিকেট মাঠে ফেরার সম্ভবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, জুন ১৩, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।