ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ক্রিকেটারদের আইসিসির সতর্কতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০২০
সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ক্রিকেটারদের আইসিসির সতর্কতা করোনাকালে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবালকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি সক্রিয় থাকতে দেখা গেছে। লাইভে বিরাট কোহলির সঙ্গে আলাপচারিতায় তামিম।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্বজুড়ে লকডাউন পরিস্তিতি। আর এমন অবসর সময় ক্রিকেটারদের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকতে দেখা যাচ্ছে। তবে এই মাধ্যমগুলোই ‘কালো তালিকাভূক্ত’ হতে পারে বলে সতর্ক করল আইসিসির দুর্নীতি দমন শাখা।

চিঠির মাধ্যমে জাতীয় ক্রিকেট বোর্ডগুলোকে আইসিসি সতর্ক করে জানিয়ে দিয়েছে, কোভিড-১৯ এর লকডাউনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যম দ্বারা ক্রিকেটাররা দুর্নীতির প্রস্তাব পেতে পারে।

ক্রিকবাজের বরাতে চিঠি সম্পর্কে জানা যায়, বিশ্বের প্রায় সব জায়গায়ই লকডাউন ও বিধিনিষেধের মধ্যে চলছে।

এটার কারণে তাদের হাতে প্রচুর সময় রয়েছে। এদের অনেকেই সামাজিকে যোগাযোগ মাধ্যমে ব্যস্ত সময় পার করছে। এখানে অনেক ভালো দিক রয়েছে, তবে এর খারাপ দিকও আছে।

চিঠিতে আরও বলা হয়, দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিরা সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন, ইন্সটাগ্রাম, হোয়াটসআপ ও ফেসবুকে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে। আমরা এমন প্রমাণ পেয়েছি।

ক্রিকবাজ জানায়, যুক্তরাষ্ট্রের অন্তত দু’জন ক্রিকেটারকে কু-প্রস্তাব দেয়া হয়েছে। এদের একজনকে কিট স্পন্সরশিপ থেকে প্রস্তাব দেয়া হয়েছে। তবে অন্য জনের ব্যাপারে এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০২০
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।