ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

কোহলির বিরুদ্ধে অভিযোগ, প্রমাণিত হলে হতে পারে শাস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২০
কোহলির বিরুদ্ধে অভিযোগ, প্রমাণিত হলে হতে পারে শাস্তি

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ আনা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিয়ম অনুযায়ী বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনো ক্রিকেটার অন্য কোনো লাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। তাই কোহলির বিরুদ্ধে এই অভিযোগ প্রমাণিত হলে বড় ধরনের শাস্তির মুখে পড়তে হতে পারে তাকে।

আর ভারতীয় অধিনায়কের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের এই অভিযোগটি করেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা। বিসিসিআইয়ের এথিকস অফিসার অবসরপ্রাপ্ত বিচারপতি ডি কে জৈনের কাছে একটি চিঠি পাঠিয়েছেন সঞ্জীব।

চিঠিতে সঞ্জীব অভিযোগ করে বলেন ‘বিরাট কোহলি একই সঙ্গে দুটি পোস্ট অধিকার করে রেখেছেন। যা বিসিসিআইয়ের রুল ৩৮ (৪) এর সম্পূর্ণ বিপরীত। এই রুলটি অনুমোদন দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। ’

এর আগে বর্তমান বিসিসিআই সভাপতি ও সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণের বিরুদ্ধে একই অভিযোগ করেছিলেন এই সঞ্জীব গুপ্তা। পরে অবশ্য তাদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।