ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

সাকিবকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
সাকিবকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিবি

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব আল হাসান। দেখতে দেখতে সেই নিষেধাজ্ঞার মেয়াদও শেষের দিকে।

এখন একটাই আলোচনার বিষয় সাকিব কবে ফিরছেন ক্রিকেট মাঠে।

ধারণা করা হচ্ছিল শ্রীলঙ্কা সফর দিয়ে ফিরতে পারেন সাকিব। তবে ২৪ অক্টোবর সিরিজ শুরু হওয়ায় সেটা নিয়ে দোটানা রয়েছে। কেননা সিরিজের মাঝে দলে নেওয়াটা বেশ কঠিনই। যেখানে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ অক্টোবর। তবে সাকিবকে নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

বুধবার (১২ আগস্ট) এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আকরাম খান বলেন, 'কি কি নিয়ম আছে সেটা আইসিসি থেকে ভালোভাবে ক্লিয়ার হয়ে তারপরে এগুবো। এখনো কিন্তু এটা নিয়ে আলাপ-আলোচনা বাকি আছে। সে ২৯ অক্টোবর ফ্রি হবে। ফলে সে টিমের সাথে প্র্যাকটিস করতে পারবে না। এটা কিন্তু আমাদেরকে কনফার্ম করতে হবে। কোচের সাথে ও সাকিবের সাথে। মাননীয় প্রেসিডেন্টের সঙ্গে এ ব্যাপারে আমাদেরকে আলাপ করতে হবে। এজেন্ডা ছিল আলোচনা  করেছি, কিন্তু ফাইনাল কোনো সিদ্ধান্ত হয়নি। '

এদিকে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিশ্চিত হয়েছে। আগামী ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে টাইগাররা। ২৪ অক্টোবর টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে। এই সিরিজে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারে। যদিও সূচি এখনও চূড়ান্ত হয়নি। টাইগাররা সর্বশেষ ৬ বছরে কোনো তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেনি।

তবে বিসিবি চাইছে টেস্ট সিরিজের পাশাপাশি তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও অথবা ওয়ানডে সিরিজ খেলতে। এর ফলে সাকিবকে টেস্টে না পেলেও সীমিত ওভারের সিরিজে পাওয়া যাবে। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট এখনও কিছু জানায়নি। দেশ ক্রিকেটের প্রধান ডি সিলভা জানিয়েছেন, একটি টেস্ট কম খেলে টি-টোয়েন্টি যোগ করতে। এ ব্যাপারে এক-দুই দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।