ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের ব্যাটিং পরামর্শক হবেন ম্যাকমিলান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
টাইগারদের ব্যাটিং পরামর্শক হবেন ম্যাকমিলান!

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের টেস্ট ব্যাটিং পরামর্শক হতে পারেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলান। তবে যদি টাইগারদের নিয়মিত ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জি শ্রীলঙ্কা সফরে যেতে রাজি না হন, তাহলেই কেবল সাবেক কিউই ব্যাটিং কোচের দিকে হাত বাড়াবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

‘ক্রিকবাজ’র রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

২০১৯ সালে বাংলাদেশ দলের ভারত সফরে ব্যাটিং পরামর্শক হিসেবে দলের সঙ্গে ছিলেন ম্যাকেঞ্জি। তবে এবার শ্রীলঙ্কা সফরে তার যাওয়ার সম্ভাবনা কম। কারণ, কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে এবং প্রস্তুতির জন্য এবার প্রায় এক মাস আগেই শ্রীলঙ্কায় গিয়ে হাজির হবে টাইগাররা।  

ম্যাকমিলানকে ‘সংক্ষিপ্ত সময়ের জন্য’ ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেওয়ার সম্ভাবনার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন। তিনি আরও জানান, আগামী ২৪ অক্টোবর থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাওয়া তিন টেস্টের সিরিজে টাইগারদের ব্যাটিং পরামর্শকের দায়িত্বে থাকার জন্য ম্যাকেঞ্জিকে রাজি করানোর চেষ্টা করছেন তারা।

আকরাম খান ক্রিকবাজ’কে বলেন, ‘শ্রীলঙ্কায় ম্যাকেঞ্জির যাওয়ার সম্ভাবনা ফিফটি-ফিফটি। যেহেতু আমরা তাকে সেখানে চাই, সেহেতু তাকে রাজি করানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু মনে হয় না সে যাবে এবং এমতাবস্থায়, তার জায়গায় অন্য কাউকে খুঁজে বের করতে হবে। কিন্তু যাকেই আনা হবে তিনি আসবেন সংক্ষিপ্ত সময়ের জন্য। আমরা কয়েকজনের সঙ্গে কথা বলছি। ম্যাকমিলান তাদের মধ্যে একজন। তবে এখনও কোনো কিছুই চূড়ান্ত নয়। আমরা খুব শিগগিরই এটার একটা সমাধান খুঁজে বের করব। ’

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ম্যাকমিলান। তার মেয়াদকালে নিউজিল্যান্ড ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।