ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২০
মোস্তাফিজকে আইপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি

অনেক বাধা বিপত্তি পার করে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় এবারের আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

প্রতিবারই বাংলাদেশের শীর্ষ দুই একজন ক্রিকেটার খেলতো আইপিএলে। তবে এবারের আইপিএলের থাকছে না কোনো বাংলাদেশি। মোস্তাফিজুর রহমানকে দলে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিল কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। তবে শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি।

শনিবার (০৫ সেপ্টেম্বর) বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন মোস্তাফিজ নিজেই। লাসিথ মালিঙ্গার পরিবর্তে মুম্বাই পরে নিয়েছে জেমস প্যাটিনসনকে। তবে কলকাতা নাইট রাইডার্স হ্যারি গার্নির পরিবর্তিত বোলার এখনো খুঁজে পায়নি। সেজন্যই কলকাতা মোস্তাফিজের প্রতি আগ্রহ দেখিয়েছিল।

মোস্তাফিজ বলেন, ‘কলকাতা নাইট রাইডার্স আমাকে দলে নেওয়ার জন্য গত মাসে প্রস্তাব দিয়েছিল। মুম্বাই ইন্ডিয়ান্সও গত মাসে প্রস্তাব দিয়েছিল। আমাকে দলে নেওয়ার বিষয়টি তারা বিসিবিকে জানিয়েছিল। কিন্তু সামনে তো শ্রীলঙ্কা সিরিজ আছে সেজন্য তাদেরকে বিসিবি না করে দিয়েছে। ’

২০১৫ সালে মোস্তাফিজের আইপিএলে অভিষেক হলেও ২০১৬ সালে দারুণ পারফরম্যান্স করেছিলেন তিনি। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলে ১৬ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট্। সেবার তিনি ব্যাটসম্যানদের বেশ ভালোভাবেই ভুগিয়েছেন। সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারও জিতেছিলেন।

এরপরের দুই আসেরে আইপিএলের দলে সুযোগ পেলেও আর একাদেশে জায়গা হয়নি মোস্তাফিজের। দুই আসর মিলে খেলেছেন মাত্র ৮ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।