ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কান সেনাবাহিনীতে মেজর পদমর্যাদা পেলেন চান্ডিমাল-পেরেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
শ্রীলঙ্কান সেনাবাহিনীতে মেজর পদমর্যাদা পেলেন চান্ডিমাল-পেরেরা ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে শ্রীলঙ্কার ক্রিকেট একপ্রকার শিকেয় উঠেছে। তবে এর মাঝেই সুসংবাদ পেলেন থিসারা পেরেরা ও দিনেশ চান্ডিমাল।

দেশটির সেনাবাহিনীতে এই দুই ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে মেজর পদমর্যাদা পেয়েছেন।  

শুক্রবার (৯ অক্টোবর) শ্রীলঙ্কার সেনাবাহিনী তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে জানানো হয়েছে, দেশটির সেনাবাহিনী প্রধান ও নিরাপত্তা প্রধান লেফটেন্যান্ট জেনারেল শভেন্দ্র সিলভা শ্রীলঙ্কান সেনাবাহিনীর স্বেচ্ছাসেবী বাহিনীতে যুক্ত হওয়া পেরেরা ও চান্ডিমালকে নিজ হাতে মেজর র‍্যাঙ্ক পরিয়ে দেন।

শ্রীলঙ্কান সেনাবাহিনীর ওয়েবসাইটে জানানো হয়েছে, সেনাবাহিনীর স্বেচ্ছাসেবী বাহিনীতে গাজাবা রেজিমেন্টে যোগ দিয়েছেন মেজর থিসারা পেরেরা। এই রেজিমেন্টে ক্রিকেটের প্রসারে উল্লেখযোগ্য অবদান রেখেছেন বলে এই অলরাউন্ডার। আর দিনেশ চান্ডিমাল যোগ দিয়েছেন সেনাবাহিনীর অর্ডেন্স কর্পস রেজিমেন্টে।  

থিসারা পেরেরা শ্রীলঙ্কা জাতীয় দলের নিয়মিত সদস্য এবং সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটের সাবেক অধিনায়ক। বর্তমান শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের এই বোলিং অলরাউন্ডার ব্যাট হাতেও ডেথ ওভারে বেশ আগ্রাসী হয়ে ওঠেন। ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন ছিলেন তিনি।

২০১৯ সালে ২৬ ডিসেম্বর স্বেচ্ছাসেবী কমিশনড অফিসার হিসেবে সেনাবাহিনীতে যোগ দেন শ্রীলঙ্কার প্রথম দিবারাত্রির টেস্ট নেতৃত্ব দেওয়া চান্ডিমাল। শ্রীলঙ্কা আর্মি ক্লাবের হয়ে খেলার অভিজ্ঞতাও আছে তার। এই ক্লাবের হয়েই গত আগস্টে শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ড ৩৫৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।