ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মুরগির ব্যবসায় নামছেন ধোনি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
মুরগির ব্যবসায় নামছেন ধোনি! ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় বলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএল থেকেও তার দল আগেভাগেই বিদায় নিয়েছে।

অবশ্য আসরটা মোটেই ভালো যায়নি তার দল চেন্নাই সুপার কিংসের। কিন্তু এখন তার হাতে অখণ্ড অবসর। আর এই অবসরটা কাজে লাগাতে মুরগির ব্যবসায় হাত পাকানোর সিদ্ধান্ত নিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

ভারতীয় সংবাদমাধ্যম 'টাইমস অব ইন্ডিয়া' জানিয়েছে, ২ হাজার 'কড়কনাথ' প্রজাতির মুরগি নিয়ে খামার শুরু করছেন ধোনি। মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলায় এই বিশেষ ধরনের মুরগি দেখা যায়। কুচকুচে কালো রঙের হওয়ায় এই মুরগিকে বলা হয় 'কালি মাসি'। এর মাংস ও রক্ত কালো রঙের। ভৌগলিক স্বীকৃতি পাওয়া এই মুরগি অনন্য স্বাদের জন্য পরিচিত। এই মুরগির মাংস পুষ্টিগুণেও ভরপুর। এর মাংসে কোনো ফ্যাট এবং কলেস্টরেল নেই।

আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ঝাবুয়ার একটি পোল্ট্রি ফার্ম থেকে ধোনির জন্য ২ হাজার মুরগির ছানা আসবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

২০১৯ বিশ্বকাপের পর ২২ গজ থেকে লম্বা বিরতি নিয়েছিলেন তিনি। এরপর গত ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন। মাঝের সময়টায় তাকে অর্গ্যানিক ফার্মিং করতে দেখা গেছে। কখনো ট্রাক্টর চালিয়েছেন, তো কখনো নিজ হাতে চাষ করেছেন। সেসব ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়েছে। কিন্তু হঠাৎ মুরগির খামার কেন, সে প্রশ্নের উত্তর ধোনিই ভালো দিতে পারবেন। তবে জানা গেছে, এক বন্ধুর মাধ্যমে বিশেষ জাতের ওই মুরগির কথা শুনে খোঁজখবর নেওয়া শুরু করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।