ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

রাসেলকে রেখে উইন্ডিজ টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মে ১৯, ২০২১
রাসেলকে রেখে উইন্ডিজ টি-টোয়েন্টি দল ঘোষণা আন্দ্রে রাসেল/ছবি: সংগৃহীত

প্রায় দেড় বছর পর উইন্ডিজ জাতীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল। ঘরের মাটিতে আসন্ন তিন টি-টোয়েন্টি সিরিজের জন্য এই পেস বোলিং অলরাউন্ডারকে রেখে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

সামনে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে উইন্ডিজ। সিরিজগুলোকে সামনে রেখে ১৮ সদস্যের প্রাথমিক দল দিয়েছে ক্যারিবিয়ানরা। তবে তাদের মূল লক্ষ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেরা স্কোয়াড ও একাদশ ঠিক করা।

রাসেলের সঙ্গে দলে ফিরেছেন শিমরন হেটমায়ার, শেলডন কটরেল, ওশেন টমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র। বাদ পড়েছেন গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা রভম্যান পাওয়েল। নেতৃত্বে থাকছেন কাইরন পোলার্ড। সহ-অধিনায়ক করা হয়েছে নিকোলাস পুরানকে।

ইনজুরির সঙ্গে লড়াই করে ফেরা রাসেলকে গত বছর মার্চে দেশের জার্সিতে সবশেষ খেলতে দেখা গেছে। এরপর স্থগিত হয়ে যাওয়ার আগে এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। রাসেল ডাক পেলেও জায়গা হয়নি আইপিএলে তার সতীর্থ সুনীল নারাইনের।

আগামী ২৬ জুলাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে উইন্ডিজ। এরপর সেন্ট লুসিয়ায় তারা আতিথ্য দেবে অস্ট্রেলিয়াকে। পরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ হবে বারবাডোজ ও গায়ানায়। প্রতিটি সিরিজে ম্যাচ হবে পাঁচটি করে।

উইন্ডিজ টি-টোয়েন্টি দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র, আকিল হোসেইন, ওবেড ম্যাককয়, এভিন লুইস, আন্দ্রে রাসেল।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মে ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।