ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

ডিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক মিজানুর, সেরা বোলার সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২১
ডিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক মিজানুর, সেরা বোলার সাইফউদ্দিন মিজানুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন/সংগৃহীত ছবি

আবাহনী লিমিটেডের চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে গতকাল শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পর্দা নেমেছে। আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক মিজানুর রহমান এবং সর্বোচ্চ উইকেট শিকারি মোহাম্মদ সাইফউদ্দিন।

 

ব্রাদার্স ইউনিয়নের ওপেনার মিজানুর ১১ ম্যাচের ১০ ইনিংসে করেছেন ৪১৮ রান। আছে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি। ব্যাটিং গড় ৫২.২৫। দ্বিতীয় সর্বোচ্চ রান যুব বিশ্বকাপ জয়ী খেলোয়াড় মাহমুদুল হাসান জয়ের। ওল্ড ডিওএইচএসের হয়ে খেলা জয় ১৩ ম্যাচের ১২ ইনিংসে ৩৯২ রান করেছেন। এবারের আসরে তার ব্যাট থেকে এসেছে ২টি হাফ-সেঞ্চুরি।  

এবারের আসরের তৃতীয় সর্বোচ্চ রান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক নুরুল হাসানের। ১টি হাফ-সেঞ্চুরিতে ৩৮৯ রান করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। চতুর্থ সর্বোচ্চ রান গাজী ক্রিকেটার্সের মুমিনুল হকের। বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল ৩৮৫ রান করেন। আর ১৬ ম্যাচের ১৫ ইনিংসে ৩৭৫ রান করা আবাহনীর মোহাম্মদ নাঈম আছেন পাঁচে।

অন্যদিকে বোলারদের তালিকায় শীর্ষে থাকা আবাহনী লিমিটেডের পেসার সাইফউদ্দিন ১৬ ম্যাচে শিকার করেছেন ২৬ উইকেট। সাইফউদ্দিনের চেয়ে ১ উইকেট কম নিয়ে আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের কামরুল ইসলাম রাব্বি। ২২ উইকেট নিয়ে তালিকার তৃতীয় স্থানে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের শরিফুল ইসলাম। ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে চতুর্থ স্থানে আছেন শাইনপুকুরের তানভীর ইসলাম। আর পাঁচে থাকা গাজী গ্রুপ ক্রিকেটার্সের মাহেদি হাসানের সংগ্রহ ১৭ ম্যাচে ১৮ উইকেট।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।