ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ম্যাচে শুক্রবার মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

সিরিজ জয়ের লক্ষ্যে নামা টাইগাররা আগের একাদশ নিয়েই মাঠে নামে। অন্যদিকে অস্ট্রেলিয়ার একাদশে এসেছে ৩টি পরিবর্তন। এটা ছিল ন্যাথান এলিসের অভিষেক টি-টোয়েন্টি। এছাড়া বেন ম্যাকডরমেট ও ড্যান ক্রিস্টিয়ানও দলে জায়গা পান। তাদের জায়গা দিতে বিশ্রামে রাখা হ জশ ফিলিপ, মিচেল স্টার্ক ও অ্যান্ড্রু টাইকে।  

এর আগে মিরপুরে বিকেল ৪-৫০ মিনিট থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়। পরে কমলেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। ফলে নির্ধারিত সময়ে টস করা যায়নি। পরে বিকেল সাড়ে ৫টার পর বৃষ্টি থামে। পিচ থেকে কভার সরিয়ে নেওয়া হয়েছিল। পৌনে ছয়টার দিকে বৃষ্টি কমলে মাঠকর্মীরা কভার সরিয়ে নেওয়ার প্রস্তুতি নেন। ক্রিকেটাররাও মাঠে নেমে ওয়ার্ম আপ শুরু করেন। কিন্তু এমন সময় আবারও শুরু হয় বৃষ্টি।  

তবে সাড়ে ৬টার দিকে বৃষ্টি থামলে পিচ থেকে কভারও সরিয়ে দেওয়া হয়। খেলোয়াড়রাও নেমে পড়েন ওয়ার্মআপ করতে। মাঠ পরিদর্শন করে যান আম্পায়াররাও। অবশেষে টস হয় সন্ধ্যা ৭টায়, খেলা শুরু হয় ৭-১৫ মিনিটে। কোনও ওভার কমানো হয়নি। দুই ইনিংসের মাঝে বিরতি মাত্র ১০ মিনিটের।

টানা দুই ম্যাচ জিতে এরইমধ্যে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। আজকের ম্যাচটি জিতলেই তৈরি হবে নতুন ইতিহাস। যে কোনো ফরম্যাটে এই প্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাইম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নুরুল হাসান, শামীম হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যালেক্স ক্যারি, ভ্যান ম্যাকডারমট, ড্যানিয়েল ক্রিস্টিয়ান ও ন্যাথান এলিস, মিচেল মার্শ, মোইজেস হেনরিকস, ম্যাথু ওয়েড, অ্যাশটন টার্নার, অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।