ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

দই-মিষ্টি নিয়ে সৌরভের বিরুদ্ধে গাভাস্কারের নালিশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২১
দই-মিষ্টি নিয়ে সৌরভের বিরুদ্ধে গাভাস্কারের নালিশ

বাঙালির পছন্দের খাবারের তালিকায় দই আর মিষ্টি উপরের দিকেই থাকবে। তবে শুধু বাঙালি নয়, এই দুই মিষ্টান্নের প্রতি আকর্ষণ রয়েছে ভারতীয়, বিদেশিদেরও।

বিশেষ করে ওপার বাংলার কলকাতায় যারা বেড়াতে যান, তাদের কাছে দই-মিষ্টির কদর আলাদা। এমনই এক গল্প উঠে এলো ভারত-ইংল্যান্ড টেস্ট চলাকালে।  

টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছে ভারতীয় দল। এখন চলছে প্রথম ম্যাচ। আর সেউ ম্যাচের ধারাভাষ্য কক্ষে দেখা মিলছে সুনীল গাভাস্কার ও বীরেন্দ্র শেবাগের। শুক্রবার স্টুডিওতে বসে দিনের খেলার বিশ্লেষণ করছিলেন ভারতীয় দলের দুই সাবেক ব্যাটসম্যানকে। সেখানেই শেবাগ, গাভাস্কার ও অনুষ্ঠানের সঞ্চালককে দেখা গেল মিষ্টি আর দইয়ে মজতে।  

অনুষ্ঠানের এক পর্যায়ে গাভাস্কার একটি ঘটনাকে কেন্দ্র করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে নালিশ করে বসেন! কিংদবন্তি ব্যাটসম্যান এমনকি এটাও বলেন, যত যাই হোক না কেন, এই অভিযোগের কথা তিনি বলবেনই। তো কি সেই অভিযোগ? খোলাসা করেছেন ‘লিটল মাস্টার’ নিজেই।

গাভাস্কার বলেন, ‘আমি যখন ভারতীয় দলের অধিনায়ক হিসেবে কলকাতায় টেস্ট ম্যাচ খেলতে যেতাম, তখন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সচিব ছিলেন সৌরভের বাবা। তিনি আমাকে এয়ারপোর্টে নিতে আসতেন। তারপর হোটেলে আমার জন্য মিষ্টি দইয়ের বড় হাঁড়ি রেখে যেতেন। টানা ৭-৮ দিন থাকতাম, তাই বড় হাঁড়িতে দই রেখে যেতেন আমার জন্য, কখনও রসগোল্লা রাখতেন। আলাদাই একটা মজা ছিল তখন। তার কাছ থেকে খুব ভালোবাসা পেয়েছি। তবে আমার একটা অভিযোগ আছে। '

এরপর অভিমানের সুরে তিনি বলেন, 'সৌরভের বাবা চণ্ডী বাবু সিএবি সচিব হিসেবে আমাকে হাঁড়িতে করে মিষ্টি-দই খাওয়াতেন, তবে সৌরভ অর্থাৎ বর্তমান বিসিসিআই সভাপতি, আমাকে দই, রসগোল্লা কিছুই খাওয়ায়নি। এটা আমার অভিযোগ। কে কি বললো তাতেও কিছু যায় আসে না, আমি এটা বলবোই। '

নিতান্ত মজার ছলে কথাটা বলেছেন গাভাস্কার। আর তার সঙ্গে তাল দিয়ে পাল্টা সৌরভকে সতর্ক করে দিয়েছেন শেবাগ। এরপর ‘দাদা’র সঙ্গে দেখা হলেই গাভাস্কার সাহেবকে দই খাওয়ানোর কথা বলবেন বলেও জানান তিনি। দুজনের মজার ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। এমনকি সম্প্রচারকারী সংস্থা ‘সনি স্পোর্টস’ এটা নিয়ে টুইটও করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।