ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২১
৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬০ রান করেছে টাইগাররা।

দলীয় ৪৮ রানে সাকিব আল হাসান জস হ্যাজেলউডের বলে উইকেটরক্ষক ম্যাথিউ ওয়েডকে ক্যাচ দেন। ২৬ বলে ১৫ রান করেন তিনি। আর ১১তম ওভারের শেষ দুই বলে দলীয় ৫১ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহানকে হারায় বাংলাদেশ। দুজনকেই শূন্য রানে এলবি করে পরের হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান স্পিনার মিচেল সোয়েপসন। তবে নিজের পরের ওভারে প্রথম বলে কোনো উইকেট না পাওয়ায় তা আর হয়নি।

এর আগে হ্যাজেলউডের প্রথম শিকার হয়ে ব্যক্তিগত ৮ রান করা ফেরেন ওপেনার সৌম্য সরকার।  

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থটিতে মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শনিবার (০৭ আগস্ট) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ম্যাচটি মাঠে গড়ায়। সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ।

এ ম্যাচে বাংলাদেশ দলে কোনো পরিবর্তন আনা হয়নি। তবে অজি দলে দুটি পরিবর্তন হয়েছে। আগের ম্যাচেই হ্যাটট্রিক করা পেসার নাথান এলিস ও স্পিনার অ্যাডাম জাম্পাকে বসিয়ে দেওয়া হয়েছে। দলে ঢুকেছেন পেসার অ্যান্ড্রু টাই ও স্পিনার মিচেল সোয়েপসন।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নুরুল হাসান, আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ: ম্যাথিউ ওয়েড, বেন ম্যাকডারমট, মিচেল মার্শ, মোইসেস হেনরিকেস, অ্যালেক্স ক্যারি, অ্যাশটন টার্নার, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, অ্যাশটন অ্যাগার অ্যান্ড্রু টাই, মিচেল সোয়েপসন, জশ হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।