ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

তাড়াতাড়ি শেষ করেন ভাই ,অনেকদিন পর বাসায় যাবো: সোহান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
তাড়াতাড়ি শেষ করেন ভাই ,অনেকদিন পর বাসায় যাবো: সোহান ছবি: শোয়েব মিথুন

নেন ভাই নেন,তাড়াতাড়ি শেষ করেন ভাই ,অনেকদিন পর বাসায় যাবো। উইকেটের পেছনে দাঁড়িয়ে সাকিব আল হাসানের কাছে এমন আবদার করে বসেন কাজী নুরুল হাসান সোহান।

তখন মূলত টাইগারদের কামড়ে ধুঁকছে টিম অস্ট্রেলিয়া। বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত। তখন অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে ৫৮ রান।  ব্যাটিংয়ে জাম্পা। পরে সোহানের কথা রেখেছেন বিশ্বসেরা সাকিব। সাকিবের বলে ক্যাচ আউট হন জাম্পা।

সোহান মূলত উইকেটরক্ষকের পাশাপাশি ডানহাতি ব্যাটসম্যান হিসেবে ভূমিকা পালন করে থাকেন। তিনি বাংলাদেশের বৃহত্তর খুলনা জেলায় জন্মগ্রহণ করেন।  তিনি ২০১৬ সালের জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরে প্রথম টি-টোয়েন্টি ক্রিকেট অংশগ্রহণের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। ম্যাচে দারুণ ভূমিকা রাখেন সোহান। উইকেটের পেছনে দাঁড়িয়ে দলকে উৎসাহ দেন।

বাংলাদেশের বিধ্বংসী বোলিংয়ের সামনে টিকতেই পারলো না অস্ট্রেলিয়া। নিজেদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হলো অজিরা।

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ১২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৬২ রানে গুটিয়ে যায় দলটি। বাংলাদেশ ম্যাচ জেতে ৬০ রানে। আগেই সিরিজ নিশ্চিত করা টাইগাররা শেষ করে ৪-১ ব্যবধানে।
অস্ট্রেলিয়ার আগের সর্বনিম্ন রানের বাজে রেকর্ডটি ছিল ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে সাউদাম্পটনে। সেবার ৭৯ রান করতে পেরেছিল তারা। আর আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে এটি ১৭তম সর্বনিম্ন রানের স্কোর।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এমআইএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।