ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

আফগানিস্তানকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে রশিদ খানের আকুতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
আফগানিস্তানকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে রশিদ খানের আকুতি রশিদ খান/সংগৃহীত ছবি

দীর্ঘদিন ধরে আফগানিস্তান দখলের চেষ্টা করে যাচ্ছে দেশটির জঙ্গিগোষ্ঠী তালেবান। মার্কিন নেতৃত্বাধীন নেটো বাহিনী দেশটি ত্যাগ করার পর সুযোগ কাজে লাগিয়ে এরইমধ্যে অধিকাংশ এলাকা দখল করে নিয়েছে তারা।

প্রতিদিন তাদের হাতে নিহত হচ্ছে শতশত আফগান নাগরিক, ধ্বংস হচ্ছে ঘর-বাড়ি ও গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থাপনা। এমতাবস্থায় আতঙ্কে থাকা দেশটির জনগণের পাশাপাশি এবার বিশ্বনেতাদের কাছে সাহায্য চাইলেন আফগানিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক রশিদ খান।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের দেশ রক্ষার আকুতি জানিয়ে রশিদ খান লিখেছেন, ‘প্রিয় বিশ্ব নেতারা, আমার দেশের মানুষ খুব আতঙ্কের মধ্যে রয়েছে। এখানে শিশু, মহিলাসহ হাজার হাজার নিরীহ মানুষ প্রতিদিন শহীদ হয়ে যাচ্ছে। বাড়িঘর থেকে শুরু করে ধ্বংস করে দেওয়া হচ্ছে অনেকের সহায়-সম্পত্তি। বাস্তুহারা হয়ে পড়ছে হাজারো মানুষ। আমাদের এরকম আতঙ্কের মধ্যে রেখে আপনারা কেউ চলে যাবেন না। নিরীহ আফগানদের হত্যা করা এবং আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করা হোক। আমরা শুধু শান্তি চাই। ’

আফগানিস্তানের নিরাপত্তার দায়িত্ব দেশটির সরকারের হাতে তুলে দিয়ে যুক্তরাষ্ট্রের সেনারা চলে যাওয়ার পরপরই তালেবানরা প্রায় ৬৫ শতাংশ অঞ্চল দখলে নিয়ে নিয়েছে। দেশের এমন অবস্থা দেখে চুপ থাকতে পারলেন না রশিদ খান। তাইতো বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনার সাহায্য চেয়েছেন বিশ্বনেতাদের কাছে।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।