ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

দ্বিতীয় দিন শেষে বেশ এগিয়ে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
দ্বিতীয় দিন শেষে বেশ এগিয়ে ভারত

ব্যাট হাতে গোটা ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন লোকেশ রাহুল। এবার বল হাতে ভারতকে ভালো অবস্থানে রাখলেন মোহাম্মদ সিরাজ।

তার দুর্দান্ত স্পেলের সৌজন্যেই দ্বিতীয় দিনের শেষে স্বস্তিজনক জায়গায় ভারত। আপাতত ২৪৫ রানে পিছিয়ে ইংল্যান্ড।

চোখের নিমেষে যেন শেষ হয়ে গিয়েছিল নটিংহ্যাম টেস্ট। বৃষ্টি, খারাপ আলো, মেঘলা আকাশের ফাঁকে ম্যাচের দেখাই মেলেনি ঠিকঠাক। দর্শকদের সেই আক্ষেপই যেন মেটাচ্ছে লর্ডস। টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরিটি হাঁকান রাহুল।

শুধু শতরান করা নয়, তার নির্ভরযোগ্য ব্য়াটিং নীরবে বলে দিচ্ছিল, তরুণ প্রজন্মও টেস্টের মাহাত্ম্য বোঝে। ম্যাচের প্রথম দিন রোহিত ও কোহলির সঙ্গে জুটি বেঁধে স্মরণীয় একটি ইনিংস উপহার দেন ভারতীয় ওপেনার। তবে শুক্রবার রবিনসনের ডেলিভারিতে ক্যাচ তুলে শুরুতেই ফেরেন প্যাভিলিয়নে রাহুল। তার নামের পাশে তখন জ্বলজ্বল করছে ১২৯ রান। এরপর স্কোরবোর্ডে আরও খানিকটা রান যোগ করেন অলরাউন্ডার জাদেজা।

চলতি সিরিজ যেন নতুন করে টেস্টে জাদেজাকে আবিস্কার করছে। প্রথম টেস্টের পর এবারও ব্যাট হাতে ভরসা জোগান তিনি।  ৪০ রান করে দলকে সাড়ে ৩৫০-র গণ্ডি পার করান। তবে প্রথম দিন দেখে যে বিরাট স্কোরের আভাস মিলেছিল, তেমনটা হলো না। ৩৬৪ রানেই শেষ হয় ভারতের প্রথম ইনিংস।

ইংল্যান্ডের বিরুদ্ধে লন্ডনে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামে ভারতীয় ক্রিকেট দল। টস জিতে কোহলিদের প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্তটা যেমন জো রুটদের পক্ষে যায়নি, তেমন ব্যাট করতে নেমেও শুরুতেই অস্বস্তিতে পড়তে হলো ইংল্যান্ডকে।

টপ অর্ডারে ধস নামালেন সিরাজ ও শামি। বার্নস, সিবলি ও হামিদকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে ইংল্যান্ডকে রীতিমতো চাপে ফেলে দেন তারা। তবে এই অবস্থা থেকেও ম্যাচ অনায়াসে নিজেদের হাতে মুঠোয় এনে ফেলার ক্ষমতা রাখেন দিনের শেষে ক্রিজে টিকে থাকা দুই ব্যাটসম্যান বেয়ারস্টো ও জো রুট।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।