ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

মদের বোতলের ছিপি ছুড়ল ইংলিশ সমর্থকরা, পাল্টা দিতে বললেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
মদের বোতলের ছিপি ছুড়ল ইংলিশ সমর্থকরা, পাল্টা দিতে বললেন কোহলি

ইংলিশ সমর্থকদের অভব্য আচরণ নতুন কিছু নয়। প্রায়ই গ্যালারিতে বা স্টেডিয়ামের বাইরে তাদের সংঘর্ষে জড়াতে দেখা যায়।

গত ইউরোতেও সেই নজির দেখা গেছে। আর প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের উদ্দেশ্য করে বাজে মন্তব্যের জন্য তো তারা রীতিমতো কুখ্যাত। এবার তারা এমনই এক কাণ্ড ঘটালো ভারতীয় দলের সঙ্গেও।  

ঘটনাটা চলতি লর্ডস টেস্টের তৃতীয় দিনের। বাউন্ডারির পাশে দাঁড়িয়ে ফিল্ডিং করছিলেন লোকেশ রাহুল। ইনিংসের ৬৯তম ওভারে বল করছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। স্ট্রাইকে ইংলিশ অধিনায়ক জো রুট। এমন সময় রাহুলকে লক্ষ্য করে গ্যালারি থেকে বেশ কয়েকটি শ্যাম্পেনের বোতলের ছিপি ছোড়েন ইংলিশ সমর্থকরা।  

ইংলিশ সমর্থকদের এমন অভব্য আচরণ মেনে নিতে পারেননি রাহুল। সঙ্গে সঙ্গে তিনি বিরাট কোহলিকে ইশারায় বিষয়টি জানান। ভারতীয় অধিনায়ক রাহুলকে আবার সেই ছিপিগুলো গ্যালারিতেই ছুড়ে দিতে বলেন। অধিনায়কের কথামতো একটি ছিপি তিনি পাল্টা ছুড়েও মারেন। তবে ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় বয়ে যায়।  

এর আগে গত ইউরোর ফাইনালে ইতালির কাছে হেরে যাওয়ার ক্ষোভে ইতালিয়ান সমর্থকদের ধরে মারধর করেছিল ইংলিশ সমর্থকদের একাংশ। এমনকি লন্ডনের রাস্তায় তাণ্ডব চালাতেও দেখা গেছে তাদের।

চলতি টেস্টের প্রথম ইনিংসে ১২৯ রানের ইনিংস খেলে রান আউট হওয়ার আগে ভারতকে ৩৬৮ রানের সংগ্রহ এনে দিতে বড় ভূমিকা রাখেন রাহুল। হয়তো এ কারণেই ইংলিশ সমর্থকদের তোপের মুখে পরেছেন তিনি। তবে জবাবে অধিনায়ক জো রুটের সিরিজে টানা দ্বিতীয় শতকে ভর করে সব উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ৩৯১ রান তুলেছে ইংলিশরা। ১৮০ রানে অপরাজিত থেকে যান রুট। ২৭ রানে পিছিয়ে থাকা ভারত চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামবে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।