ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

করোনায় ভয় পেয়ে গিয়েছিল ক্রিকেটাররা: গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
করোনায় ভয় পেয়ে গিয়েছিল ক্রিকেটাররা: গাঙ্গুলি

ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি। বাকি তিন ম্যাচ নিজের গতিতে শেষ হলেও বিতর্ক রয়ে গেছে পঞ্চম ম্যাচ নিয়ে।

ম্যানচেস্টার টেস্ট মাঠে না গড়ানোর কারণ হিসেবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, ভারতীয় শিবিরে করোনা ভাইরাস হানা দেওয়ায় ক্রিকেটাররা ভয় পেয়ে গিয়েছিল।  

সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারত শেষ টেস্টের দুই ঘণ্টা আগে ম্যাচটি বাতিল করার কথা জানায়। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতি দিয়ে জানায়, ক্যাম্পের ভেতরে কোভিড আক্রান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কায় ভারতীয় দল মাঠে নামাতে পারছে না। তাই দু-পক্ষের মধ্যে আলোচনার পর পঞ্চম টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

নিজের বইয়ের একটি মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। এরপর কোচিং স্টাফ অরুন ও শ্রীধরেরও করোনা পজিটিভ আসে। কিন্তু ৯ সেপ্টেম্বর সহকারী ফিজিও ইয়োগেশ পারমার কোভিড আক্রান্ত হওয়ার পর মানসিকভাবে ভেঙ্গে পড়ে খেলোয়াড়রা।

বিসিসিআই সভাপতি বলেন, ‘খেলোয়াড়রা যখন জানতে পারে, ইয়োগেশ কোভিড পজিটিভ হয়েছেন, তখন তারা মানসিকভাবে ভেঙে পড়েছিল। আশঙ্কা করেছিল, তারা অবশ্যই এই রোগে আক্রান্ত এবং খুব ভয় পেয়ে গিয়েছিল। জৈব-সুরক্ষা বলয়ে থাকা সহজ নয়। অবশ্যই, তাদের ভাবনার প্রতি শ্রদ্ধা দেখানো উচিত। ’

এদিকে বাতিল হওয়া ম্যাচটি ভবিষ্যতে পুনরায় আয়োজনের জন্য ইসিবিকে প্রস্তাব দিয়েছে বিসিসিআই। নির্দিষ্ট সূচি নির্ধারণ করার জন্য উভয় বোর্ড কাজ করে যাবে বলেও জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।