ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

ওয়ানডে ও টেস্টের পর এবার টি-টোয়েন্টি থেকেও অবসরের ঘোষণা দিলেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। দুর্দান্ত ইয়র্কার এবং স্লোয়ারে ক্যারিয়ার কাটানো এ কিংবদন্তি ১৭ বছর ক্যারিয়ারের ইতি ঘটালেন।

 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টের মাধ্যমে অবসরের সিদ্ধান্ত জানান মালিঙ্গা। তিনি লিখেন, ‘আমি আমার টি-টোয়েন্টির জুতো জোড়াও তুলে রাখার মাধ্যমে সবধরনের ক্রিকেটকে বিদায় বলছি। ধন্যবাদ সবাইকে যারা আমার দীর্ঘ এ ক্যারিয়ারে উৎসাহ দিয়েছেন। আশা করছি সামনের বছরগুলোতে আমার অভিজ্ঞতা ভাগ করে নেয়ার মাধ্যমে ভবিষ্যতের তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করে যাব। ’

শ্রীলঙ্গান এ পেসার সর্বশেষ চলতি বছরের মার্চে পাল্লেকেলেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।  

২০০৪ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় মালিঙ্গার। কিন্তু জাতীয় দলের হয়ে মাঠে নামতে আরো দুই বছর সময় লাগে তার। দেশের হয়ে ৮৪ টি-টোয়েন্টিতে ২০.৭৯ গড়ে সর্বমোট ১০৭টি উইকেট শিকার করেছেন তিনি। দুর্দান্ত এ ক্যারিয়ারে তার সবচেয়ে বড় অর্জন দেশের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারী হওয়া।  

এর আগে ২০১১ সালে টেস্ট থেকে ও ২০১৯ সালে ওয়ানডে থেকে বিদায় নিয়েছিলেন মালিঙ্গা। ২০১৪ সালে দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa