ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

‘মানকাড’ আউটে হোয়াইটওয়াশের স্বপ্নভঙ্গ টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
‘মানকাড’ আউটে হোয়াইটওয়াশের স্বপ্নভঙ্গ টাইগার যুবাদের

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১৯ রানে হারে আগে থেকেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ। আফগান যুবাদের দেয়া ২১০ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে ১৯১ রানেই সবগুলো উইকেট হারায় টাইগার যুবারা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) টসে জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২১০ রান সংগ্রহ করে আফগানিস্তানের যুবারা। দলটির হয়ে সর্বোচ্চ ৬০ রান করেছেন বিলাল আহমেদ। তাছাড়া উল্লেখযোগ্য ৪৩ রান করেছেন সুলিমান আরবজাই এবং ২৭ রানের ইনিংস খেলেন খারোট। বল হাতে টাইগার যুবাদের হয়ে মহিউদ্দিন তারেক নিয়েছেন দুটি উইকেট।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে আগে থেকেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ। ৫২ রান করে ভাঙে ওপেনিং জুটি। ১৮ রানে ইফতিখার ফেরার পর ২৬ রান করে ফেরেন মফিজুলও। ওয়ান রাউন্ডে নেমে ২৩ রান করে সাঝঘরে ফিরেন খালিদ হাসান। তারপর ব্যাটিং বিপর্যয়ে একে একে পড়তে থাকে টাইগার যুবাদের উইকেট।

ষষ্ঠ উইকেটে নামা তাহজিবুল থিতু হয়ে অর্ধশতক করলেও শেষ পর্যন্ত অপর প্রান্তে থাকা মুশফিক হাসানকে বিতর্কিত মানকাড আউট করে বাংলাদেশের হোয়াইটওয়াশের স্বপ্ন ভঙ্গ করেন আফগান অধিনায়ক নাঙ্গোলিয়া খারোট। ২০ রান বাকি থাকতেই সবগুলো উইকেট হারিয়ে সিরিজের চতুর্থ ম্যাচে হারে টাইগার যুবারা।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa