ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

রুতুরাজের ব্যাটে চড়ে চেন্নাইর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
রুতুরাজের ব্যাটে চড়ে চেন্নাইর জয়

রুতুরাজ গায়কড়ের অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় তুলে নিল চেন্নাই সুপার কিংস। আইপিএলের চলমান আসরের ৩০তম ম্যাচে ২০ রানে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল।

গত এপ্রিলে শুরু হওয়া আইপিএলের ১৪তম আসরটি মে মাসের শুরুর দিকে ভারতে ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে স্থগিত হয়ে যায়। পরে একই মাসের শেষে বিসিসিআই সিদ্ধান্ত নেয় সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বাকি অংশ পরিচালনা করবে।

তারই অংশ হিসেবে রোববার (১৯ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা চেন্নাই নির্ধারতি ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে মুম্বাই।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাই বোলারদের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাইর ব্যাটসম্যানরা। টপঅর্ডারের কেউই সুবিধে করতে পারেনি। শেষ অবধি লড়ে গেলেও জয় এনে দিতে পারেননি সুরেশ তিওয়ারি। ৪০ বলে ৫ চারে ৫০ রানে অপরাজিত থাকেন তিনি। অন্যদের কেউই ২০ রানও করতে পারেননি।

চেন্নাই বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান ডোয়েন ব্রাভো। এছাড়া ২টি উইকেট তুলে নেন দীপক চাহার।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কড়ের অপরাজিত দারুণ ইনিংসে দেড়শ রান পার করে চেন্নাই। যদিও শুরুটা মোটেও ভালো ছিল না দলটির। ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিলনের তোপে দলীয় ২৪ রানের মাথায় ৪ উইকেট হারিয়ে বসে তারা। ফাফ ডু প্লেসি ও মঈন আলী শূন্য রানে ফেরেন। কনুইয়ের চোটে মাঠ ছাড়া আম্বাতি রায়ডুও কোনো রান করেন পারেননি। ৪ রান করেন সুরেশ রায়না। আর ব্যক্তিগত ৩ রানে ফেরেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

কোনঠাসা চেন্নাইয়ের হয়ে ত্রাতা হন গায়কড়। শেষের দিকের ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা ও ডোয়েন ব্রাভোর সঙ্গে দারুণ দুটি জুটি গড়ে দলকে ছোট সংগ্রহের হাত থেকে রক্ষা করেন। শেষ অবধি ৫৮ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৮৮ রানের হার না মানা ইনিংস খেলেন। এছাড়া জাদেজা ২৬ ও ব্রাভো ৮ বলে ২৩ রানে ক্যামিও ইনিংস খেলেন।

মুম্বাই বোলার বোল্ট, মিলনে ও জসপ্রিত বুমরাহ ২টি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa