ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

দুর্দান্ত শতক হাঁকালেন মোহাম্মদ মিঠুন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
দুর্দান্ত শতক হাঁকালেন মোহাম্মদ মিঠুন

ফর্মের সঙ্গে লড়াই করতে থাকা মোহাম্মদ মিঠুন অবশেষে ব্যাট হাতে সাফল্যের দেখা পেলেন। ‘এ’ দলের হয়ে এইচপি দলের বিপক্ষে দুর্দান্ত এক শতক হাঁকিয়েছেন জাতীয় দলের এই ব্যাটসম্যান।

আর সেই শতকের ওপর ভর করে এইচপি দলকে ৩৬৬ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ‘এ’ দল।

প্রথম ইনিংসে ‘এ’ দল ২৩১ রানে অলআউট হয়েছিল। জবাবে ২৩৭ রান করে এইচপি দল। ৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে শুরু করা ‘এ’ দল তৃতীয় দিন শেষ করে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে। আগের দিন ৬৫ রানে অপরাজিত থাকা ইয়াসির আলী চৌধুরী ১৪ রানের জন্য পাননি শতকের দেখা। ১১৬ বলে ৮৬ রান করে তিনি সাজঘরে ফিরে যান। তবে হাল ছাড়েননি মিঠুন।

শনিবার ম্যাচের চতুর্থ দিনে মিঠুন টেস্টের মেজাজে খেলে ২০৪ বলে পেয়ে শতকের দেখা। তিনি ১০১ রান করে অপরাজিত থাকতে ইনিংস ঘোষণা করে ‘এ’ দল। মিঠুনের ইনিংসে ছিল ৭টি চার ও ২টি ছক্কা।

১০৮.২ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ‘এ’ দল সংগ্রহ করে ৩৭১ রান। ফলে জয়ের জন্য এইচপি দলের লক্ষ্য দাঁড়ায় ৩৬৬ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করেছে এইচপি দল।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।