ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

হার্ট অ্যাটাকের পর হাসপাতালে ইনজামাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
হার্ট অ্যাটাকের পর হাসপাতালে ইনজামাম

হৃদ রোগে আক্রান্তের পর হাসপাতালে নেওয়া হয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হককে। সোমবার সন্ধ্যায় তার শরীরে সফলভাবে এনজিওপ্লাস্টি সম্পন্ন হওয়ার পর বর্তমানে সুস্থ আছেন দেশটির সর্বকালের সেরা এই ব্যাটসম্যান।

পাকিস্তানের হয়ে ১৯৯২ বিশ্বকাপজয়ী ইনজামাম লাহোরে গত তিন দিন ধরে বুকের ব্যথার কথা জানিয়েছিলেন। প্রাথমিকভাবে তার শরীর পরীক্ষা করে কিছু না পাওয়া গেলেও সোমবারের দেখা যায় তার হার্ট অ্যাটাক হয়েছে। এরই ফলে তাকে অস্ত্রোপচার করতে হয়েছিল। তার এজেন্টের মতে তিনি সুস্থ আছেন, তবে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

৫১ বছর বয়সী ইনজামাম পাকিস্তানের ওয়ানডে ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ৩৭৫টি ম্যাচ খেলে ১১৭০১ রান করেছেন। এছাড়া টেস্টে ১১৯ ম্যাচে ৮৮২৯ রান করে দেশটির তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। ইনজি পাকিস্তানের সবচেয়ে সেরা অধিনায়কদেরও একজন হিসেবে বিবেচিত।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইনজামাম পরবর্তীতে পাকিস্তানের ক্রিকেটে নানা ভাবে কাজও করেছেন। ব্যাটিং পরামর্শকের পর তিনি ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন। তিনি এর আগে আফগানিস্তানের হেড কোচের দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।