ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

অক্ষরের বদলে ভারতের বিশ্বকাপ দলে শার্দুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
অক্ষরের বদলে ভারতের বিশ্বকাপ দলে শার্দুল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত পারফরম্যান্স করায় ভারতের বিশ্বকাপ দলে জায়গা করে নিলেন শার্দুল ঠাকুর। ডানহাতি এ পেসার জায়গা করে নেয়ায় দল থেকে বাদ পড়েছেন স্পিন বোলার অক্ষর প্যাটেল।

 

বুধবার (১৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।  

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলের এবারের আসরে দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন শার্দুল। এ পর্যন্ত দলটির হয়ে ১৫ ম্যাচ খেলে শিকার করেছেন ১৮টি উইকেট। ওভার প্রতি রানের গড় ৮.৭৫। তার এমন উজ্জ্বল পারফরম্যান্স নজর কেড়েছে বিসিসিআই নির্বাচকদের।

মূলত হার্দিক পান্ডিয়ার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে শার্দুলকে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ভারতীয় বোর্ডের এক মুখপাত্রের বরাত দিয়ে জানায়, ‘নির্বাচকদের মনে হয়েছে, দলে একজন পেসার কম। হার্দিক পান্ডিয়াও বোলিং করছে না, তাই মূল দলে একজন (পেস-বোলিং) অলরাউন্ডারের প্রয়োজন। ’

ওই মুখপাত্র আরও জানান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনরা থাকায় মূল দল থেকে বাদ দেওয়া হয়েছে অক্ষরকে।

ভারতীয় দলে আরও কয়েকজন তরুণ থাকবেন বিশ্বকাপ দলের প্রস্তুতিতে সহায়তার জন্য। তারা হলেন- আভেশ খান, উমরান মালিক, হার্শাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কাটেশ আইয়ার, কর্ন শর্মা, শাহবাজ আহমেদ ও কৃষ্ণাপ্পা গৌতম।

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচের মাধ্যমে শুরু হবে ভারতের বিশ্বকাপ যাত্রা।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa