ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শেষের ঝড়ে চট্টগ্রামের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
শেষের ঝড়ে চট্টগ্রামের রানপাহাড় ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে খেলতে নেমে রানপাহাড় গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুরু আর শেষের ঝড়ে ৭ উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করেছে মেহেদি হাসান মিরাজের দল।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২৪ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়ন্ত সূচনা এনে দেন কেনার লুইস এবং উইল জ্যাকস। সোহরাওয়ার্দী শুভর করা প্রথম বলেই ওয়াইড এবং বাউন্ডারিসহ আসে ৫ রান। পরের বলেই ছক্কা হাঁকান লুইস। দুই ছক্কা দুই চারে ওভার থেকে আসে ২৩ রান। পরের ওভারের প্রথম বলে কামরুল ইসলাম রাব্বিকে ছক্কা মারেন জ্যাকস। তৃতীয় বলে জ্যাকসকে (৭ বলে ১৭) ফিরিয়ে ২৯ রানের ওপেনিং জুটি ভাঙেন রাব্বি। চতুর্থ ওভারে রাব্বির দ্বিতীয় শিকার হন ১৪ বলে ২টি করে চার ছক্কায় ২৫ রান করা লুইস। এরপর আফিফ আর সাব্বির ভালোই খেলছিলেন। দলীয় ৬৯ রানে সিঙ্গেলস নিতে গিয়ে একপ্রান্তে চলে যান আফিফ ও সাব্বির। রান-আউট হয়ে ফিরতে হয় ১৩ বলে ১৫ রান করা আফিফকে।

ধীরলয়ে খেলতে থাকা সাব্বির রহমানের সঙ্গী হন অধিনায়ক মেহেদি মিরাজ। প্রথম ১০ ওভারে রান আসে ৭৮। দুজনের জুটি বেশ জমে ওঠে। জুটিতে আসে ৩৮ বলে ৪৮ রান। ধীরগতির সাব্বিরের বিপরীতে হাত খুলে মেরেছেন মিরাজ। চট্টগ্রাম অধিনায়ক ২৩ বলে ৩০ রান করে নাভিন উল হকের শিকার হলে ভাঙে জুটি। এরপর সাব্বিরও ৩৩ বলে ৩২ রান করে ফরহাদ রেজার শিকার হন। দুজনেই একাধিকবার ক্যাচ দিয়ে জীবন পেয়েছেন। সাব্বিরের পুরো ইনিংসে একটিই বাউন্ডারি। এরপর বেনি হাওয়েলের ধুমধারাক্কা ব্যাটিংয়ে এগোতে থাকে চট্টগ্রামের স্কোর। শামীম ৬ বলে ৯ করে রান-আউট। ইনিংসের শেষ বলে রান আউট হন ৫ বলে ১৫ রান করা নাঈম ইসলাম। আর বেনি হাওয়েল খেলেন ২০ বলে ৪ চার ১ ছক্কায় অপরাজিত ৩৪* রানের ইনিংস।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।