ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ফিফটির আগে ফিরলেন তামিম, শুরুটা বাজে হয়নি বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জুন ২৪, ২০২২
ফিফটির আগে ফিরলেন তামিম, শুরুটা বাজে হয়নি বাংলাদেশের

শেষ কয়েক টেস্টে ব্যাটিং ব্যর্থতা যেন বাংলাদেশের নিয়মিত দৃশ্য হয়ে পড়েছিল। সর্বশেষ অ্যান্টিগা টেস্টেও প্রথম দিন লাঞ্চে গিয়েছিল ৬ উইকেট হারিয়ে।

সেন্ট লুসিয়া টেস্টে অবশ্য অবস্থা এতটা বাজে হয়নি। তুলনামূলক ভালোই শুরু পেয়েছেন ব্যাটাররা।

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ উইকেট হারিয়ে ৭৭ রান করে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে বাংলাদেশ। ১৩ বলে ৫ রান করে এনামুল হক বিজয় ও ৪৫ বলে ১৬ রান করে অপরাজিত আছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে ফিফটি থেকে মাত্র ৪ রান দূরে থেকে সাজঘরে ফেরত গেছেন তামিম ইকবাল।

টস হেরে ব্যাট করতে নেমে দিনের শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। যদিও রোচের করা দ্বিতীয় ওভারেই ফিরতে পারতে পারতেন তামিম। কিন্তু তাকে এলবিডব্লিউ দেননি আম্পায়ার। পরে ওয়েস্ট ইন্ডিজ রিভিউ নিলেও আম্পায়ারস কলে বেঁচে যান তিনি।

এরপর জয়ের সঙ্গে ভালো জুটি গড়ে তুলেছিলেন তামিম। একদিকে জয় খেলছিলেন ধীরস্থিরভাবে, আরেকদিকে তামিম বাউন্ডারি হাঁকাচ্ছিলেন দারুণ। কিন্তু গড়বড় বাঁধে অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপস বোলিংয়ে এলে। ইনিংসের ১৩তম ওভারে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় বলে জয়কে বোল্ড করেন এই ক্যারিবীয়ান পেসার।  

অনেক পরে ব্যাট চালানো জয় সাজঘরে ফিরে যান ৩১ বলে ১০ রান করে। ভেঙে যায় তামিমের সঙ্গে তার ৪১ রানের জুটি। এরপরও চালিয়েই খেলছিলেন তামিম। কিন্তু ফিফটি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে নিজের উইকেট দিয়ে আসেন তিনি।

আলজেরি জোসেফের বলকে হাফ ভলি ভেবেছিলেন তামিম। কিন্তু লেন্থটা ছিল আরেকটু পেছনে। শট খেলত গিয়ে টাইমিং ঠিকঠাক হয়নি। ব্ল্যাকউডের হাতে সহজ ক্যাচ ‍দিয়ে আউট হয়ে যান তামিম। সেশনের বাকিটা সময় ভালোভাবেই পাড় করেছেন শান্ত ও তামিম।   

বাংলাদেশ সময় : ২২০৮, জুন ২৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।