ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেয়ারস্টো-ওভারটনের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
বেয়ারস্টো-ওভারটনের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

বোলারদের তোপে ব্যাটিং বিপর্যয় এবং এরপর প্রতিরোধ; কিউইদের এমনটাই করলেন ডেরিল মিচেল ও টম ব্ল্যান্ডেল। সেই একই কাজ করে দেখালেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও জেমি ওভারটন।

তবে পার্থক্য হচ্ছে, বেয়ারস্টো ও ওভারটনের কাজ এখনও শেষ হয়নি।

সিরিজের তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিন শুক্রবার হেডিলংলিতে নিউজিল্যান্ডের করা ৩২৯ রানের জবাবে দিন শেষে ৬ উইকেটে ২৬৪ রান তুলেছে ইংলিশরা। এখনও কিউইদের চেয়ে ৬৫ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। বেয়ারস্টো সেঞ্চুরিটাকে টেনে নিচ্ছে দেড়শোর দিকে। অন্যদিকে ৮৯ রানে অপরাজিত আছেন অভিষিক্ত ওভারটন।

ম্যাককালাম-স্টোকস জুটির 'নতুন ইংল্যান্ড' আজ ৫৫ রান তুলতেই হারিয়ে ফেলে ৬ উইকেট। এরপর বেয়ারস্টো ও ওভারটন মিলে ২০৯ রানের জুটি গড়ে ম্যাচের লাগাম ইংলিশদের হাতে এনে দেন। ঘরের মাটিতে ১৩০ রান অপরাজিত থাকার পথে ৯৫ বলে সেঞ্চুরি হাঁকান বেয়ারস্টো।  

ইংল্যান্ডের ইনিংসে শুরুতেই আঘাত হানেন ট্রেন্ট বোল্ট। বাঁহাতি এই ফাস্ট বোলার নিজের প্রথম স্পেলে অ্যালেক্স হেলস, ওলি পোপ এবং জ্যাক ক্রাউলিকে বিদায় করেন। ৫ ওভারের মধ্যে টিম সাউদির বলে ক্যাচ দিয়ে ফেরেন টেস্ট র্যাং কিংয়ের শীর্ষ ব্যাট জো রুট। কাউন্টার অ্যাটাক করতে গিয়েও পারেননি অধিনায়ক স্টোকস। মাত্র ১৮ রান করে বিদায় নেন তিনি। নড়বড়ে অবস্থা থেকে দলকে উদ্ধার করেন বেয়ারস্টো ও ওভারটন।

এর আগে কিউইদের প্রথম ইনিংস ছিল পুরোটাই মিচেলের একক শো। নিউজিল্যান্ডর জার্সিতে টানা ৩ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন তিনি। দলের অষ্টম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ২২৮ বলে ১০৯ রানের ঝলমলে এক ইনিংস। ব্লান্ডেল করেন ৫৫ রান। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসন ৩১ ও সাউদি ৩৩ রান করেন।  

বল হাতে ইংল্যান্ডের জ্যাক লিচ একাই নেন ৫ উইকেট। এছাড়া স্টুয়ার্ট ব্রড ৩টি এবং ম্যাটি পটস ও ওভারটন ১টি করেন উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।