ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পুুরান-কার্টির প্রতিরোধ ভাঙলেন নাসুম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
পুুরান-কার্টির প্রতিরোধ ভাঙলেন নাসুম

শুরুতেই চাপে পড়ল ওয়েস্ট ইন্ডিজ। রান তোলা নিয়ে তো বটেই, বাংলাদেশের বোলাররা তুলে নিল উইকেটও।

কিন্তু এরপর প্রতিরোধ গড়তে চাইলেন অধিনায়ক নিকোলাস পুরান ও কেসি কার্টি। সেটা অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি নাসুম আহমেদের কারণে।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৯৩ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। ২ বছর চার মাস পর ওয়ানডে একাদশে সুযোগ পান তিনি। ইনিংসের তৃতীয় ওভারে ৯ বল খেলে ৮ রান করা ব্রেন্ডন কিংকে বোল্ড করেন তাইজুল।  

দ্বিতীয় সাফল্যটাও আসে তাইজুলের হাত ধরেই। এবার ১৫ বলে ২ রান করা শাই হোপকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি। ১৫ রানে ২ ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকা ক্যারিবীয়দের বিপদ আরও বাড়ান মোস্তাফিজুর রহমান।  

দলের একমাত্র পেসার ৮ বলে ৪ রান করা শামারাহ ব্রুকসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন। এরপর ক্যারিবীয় ইনিংসের হাল ধরেন অধিনায়ক নিকোলাস পুরান ও এই সিরিজে প্রথমবারের মতো সুযোগ পাওয়া কেসি কার্টি।

স্বাচ্ছন্দ্যে খেলে দুজন গড়েন ৬৭ রান। বিপত্তিটা বাঁধে ইনিংসের ২৭তম ওভারে। নাসুম আহমেদের বল মিড অন দিয়ে খেলতে চেয়েছিলেন কার্টি। কিন্তু বল উঠে যায় উপরে। ক্যাচ ধরেন তামিম ইকবাল। কার্টির ৬৬ বলে ৩৩ রানের সম্ভাবনাময়ী ইনিংস শেষ হয় হতাশায়।   

বাংলাদেশ সময় : ২১৩২, জুলাই ১৬, ২০২২ 
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।