ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন, অনিশ্চিত এশিয়া কাপেও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন, অনিশ্চিত এশিয়া কাপেও

দুর্দান্ত ফর্মে আছেন লিটন দাস। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও করে ফেলছিলেন ৮১ রান।

কিন্তু এরপরই পেশিতে টান লাগে তার। তাতে চলতি জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন। আসন্ন এশিয়া কাপেও অনিশ্চিত এই উইকেট রক্ষক ব্যাটার! 

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে আসে দারুণ শুরু। তামিম ৬২ রান করে ফিরলেও লিটন ছুটছিলেন সেঞ্চুরির দিকে।

সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারেই ঘটে বিপদ। প্রথম বলে সিঙ্গেল নেওয়ার জন্য দৌড় দেন লিটন। কিন্তু দৌড় শেষ করেই মাটিতে বসে পড়েন তিনি। এই ব্যাটারকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়।

তখন সেঞ্চুরি থেকে ১৯ রান দূরে ছিলেন লিটন। ৮৯ বলে ৯ চার এবং ১ ছক্কায় ৮১ রান করেছিলেন তিনি। জিম্বাবুয়ে ইনিংসের শেষদিকে জানা যায় লিটনের চোট কতটা গুরুতর। ধারাভাষ্যকার সিকান্দার বাখত জানান, ৪-৬ সপ্তাহ মাঠের বাইরে থাকবেন লিটন। এমন কিছু হলে আসন্ন এশিয়া কাপে দেখা যাবে না লিটনকে।

চলতি মাসের ২৭ তারিখ মাঠে গড়াবে এশিয়া কাপ। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্ট সামনে রেখে দুই-একদিনের মধ্যেই দল ঘোষণা করার কথা নির্বাচকদের।

ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম ইকবালও নিশ্চিত করেছেন জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন। এখনো অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিসিবি।

বাংলাদেশ সময় : ২২০৩, আগস্ট ৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa