ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের নেতৃত্বে রাহুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের নেতৃত্বে রাহুল

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে ভারত। কিন্তু সিরিজ শুরুর মাত্র সাত আগে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো শেখর ধাওয়ানকে।

তার জায়গায় ভারতীয় দলের নেতৃত্বে আনা হলো লোকেশ রাহুলকে। আর ধাওয়ানকে করা হলো সহ-অধিনায়ক।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজে অধিনায়কত্ব করেছিলেন ধাওয়ান। তার অধীনে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে ভারত। স্বাভাবিকভাবেই তাকে অধিনায়ক করেই গত মাসে জিম্বাবুয়ের সফরের দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ইনজুরির কারণে সেই দলে ছিলেন না রাহুল। তবে মেডিকেল বোর্ডের ছাড়পত্র পাওয়ায় দলে জায়গা পেলেন তিনি। সেই সঙ্গে তাকে অধিনায়কত্বের দায়িত্বও দিল বিসিসিআই।

এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, 'বোর্ডের মেডিকেল দল রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। এরপর রাহুলকে জিম্বাবুয়ে সফরের জন্য অধিনায়কের দায়িত্ব দেয় বিসিসিআইর নির্বাচক কমিটি। রাহুলের ডেপুটি হিসেবে খেলবেন ধাওয়ান। '

গত মে মাসে শেষ হওয়া আইপিএলের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি রাহুল। প্রথমে কুঁচকির ইনজুরিতে পড়েন। এরপর হার্নিয়ার অস্ত্রোপচার করানো হয় তার। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরের আগ মুহূর্তে করোনায় আক্রান্ত হন তিনি।  

আগামী ১৮ আগস্ট থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২২ আগস্ট। জিম্বাবুয়ে সফর শেষে ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। এজন্য জিম্বাবুয়ে সফরে বিরাট কোহলি-রোহিত শর্মাসহ সিনিয়র খেলোয়াড়দের ছাড়াই যাচ্ছে ভারতীয় দল।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa