ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

উইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
উইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিও জিতে নিল নিউজিল্যান্ড। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৯০ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা।

প্রথম টি-টোয়েন্টিতে দারুণ লড়াই হলেও দ্বিতীয়টিতে নিউজিল্যান্ডের স্পিনের সামনে দাঁড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নামা কিউইদের করা ২১৫ রানের জবাবে মাত্র ১২৫ রানে থেমে যায় দলটি।

কিংস্টোনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে নিউজিল্যান্ডের ওপেনাররা। ২১ বলে ৩১ রানের জুটি গড়েন মার্টিন গাপটিল ও ডেভন কনওয়ে। এরপর গাপটিল ১১ রানে বিদায় নিলে ভাঙে এই জুটি। কেন উইলিয়ামসন নেমেও সুবিধে করতে পারেনি। পরে অবশ্য কনওয়ের সঙ্গে জুটি গড়েন গ্লেন ফিলিপস। ৭১ রানের এই জুটি ভাঙে কনওয়ে (৪২) বিদায় নিলে।

ব্যাট করতে নামা ড্যারিয়েল মিচেলকে নিয়ে এগোতে থাকেন ফিলিপস। কিউইদের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করে উইকেট হারান তিনি। ৬ ছক্কা ও ৪ বাউন্ডারি দিয়ে ইনিংস সাজিয়েছিলেন তিনি। শেষদিকে ২০ বলে ৪৮ রানের জড়ো ইনিংস খেলে শেফার্ডের শিকার হন ড্যারিয়েল মিচেল। নির্ধারিত ওভার শেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ২১৫ রান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে ক্যারিবিয়রা। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। প্রথম চারজনের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। বাকিরাও অবশ্য ভালো ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ২৩ রানের ইনিংস খেলেন বোলার ওবেড ম্যাককয়। এছাড়া ২১ রানের ইনিংস আসে রভম্যান পাওয়েলের ব্যাট থেকে। ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত ১২৫ রানেই থামতে হয় তাদের।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে দারুণ পারফরম্যান্স দেখান আগের ম্যাচে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হওয়া মিচেল স্যান্টনার। ১৫ রান খরচায় নেন ৩ উইকেট। সমান রান খরচায় সমান উইকেট নেন এই ম্যাচে একাদশে ফেরা অফ স্পিনার মাইকেল ব্রেসওয়েলও।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa