ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

এশিয়া কাপে ওপেনার হতে পারেন সাকিব-মুশফিকও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এশিয়া কাপে ওপেনার হতে পারেন সাকিব-মুশফিকও

চলতি মাসের ২৭ তারিখ সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ। এই টুর্নামেন্টের জন্য ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াড।

যার নেতৃত্বে আছেন সাকিব আল হাসান।

এবারের এশিয়া কাপে বাংলাদেশ দলে স্বীকৃত ওপেনার আছেন কেবল দুজন। এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন। এর মধ্যে দীর্ঘদিন পরে দলে ফিরেছেন বিজয় আর ইমনের অভিষেকই হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে।

উদ্বোধনী ব্যাটার নিয়ে চিন্তা তাই থেকেই যাচ্ছে। দুজনের কেউ ইনজুরিতে পড়লে অথবা ফর্ম হারালে বিকল্প কে? টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন অবশ্য বিকল্প হিসেবে দেখালেন অনেককে। এর মধ্যে আছে দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের নামও।

সোমবার সাংবাদিকদের তিনি বলেছেন, ‘স্বীকৃত ওপেনার বিজয় ও ইমন। তবে অন্য অনেকেই আছে যারা লোকাল ক্রিকেটে ওপেনিং করেছে। মুশফিক হতে পারে, সাকিবও হতে পারে। মিরাজও হতে পারে, শেখ মেহেদীও ওপেনার হতে পারে। অনেক গুলো অপশন আছে আমাদের হাতে। ’

‘আমরা ভালো করছি না বলেই চেষ্টা করছি যে কীভাবে ভালো করা যায়। সাকিব ফিরেছে- এটা খুবই ইতিবাচক দিক। সবাই একবাক্যে স্বীকার করব যে, এই ফরম্যাটে সাকিব সবচেয়ে অভিজ্ঞ। এই ফরম্যাটে সে বিশ্বব্যাপী অনেক ক্রিকেট খেলে। ’

এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa