ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার ম্যাচের কোনোটিতে হলো না ১০০ রানও

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
চার ম্যাচের কোনোটিতে হলো না ১০০ রানও

সিলেটে শুরু হয়েছে নারীদের ১২তম জাতীয় ক্রিকেট লিগ।  ৮ বিভাগের এই লড়াইয়ে প্রথম দিন জয় পেয়েছে খুলনা, রাজশাহী, রংপুর ও স্বাগতিক সিলেট।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আলাদা দুই ম্যাচে মুখোমুখি হয় বরিশাল-খুলনা ও চট্টগ্রাম-সিলেট।  

প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করা বরিশাল ৬ উইকেট হারিয়ে ৮৫ রানের সংগ্রহ পায়। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৪৬ বল খেলে করেন ৩১ রান। এ ছাড়া সমান ১৬ রান করেন মিষ্টি রানী ও দিশা বিশ্বাস।  

৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ বলে গিয়ে জয় নিশ্চিত করে খুলনা বিভাগ। ৫ উইকেট হারিয়ে জয় পাওয়ার পথে ৫৯ বলে ৩৪ রান ওপেনার শম্পার। ৩৬ বলে ২ চারে ২৯ রান আসে রুমানা আহমেদের ব্যাটে, ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন তিনি।  

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আরেক ম্যাচে টস হেরে আগে ব্যাট করা চট্টগ্রামের নারীরা ৫০ রানও তুলতে পারেনি স্কোরবোর্ডে। তমালিকা সুমনা ছাড়া আর কোনো ব্যাটার পাননি দুই অঙ্কের দেখা, সুমনা করেন ১০ রান। ৩.১ ওভারে ৫ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন সিলেটের দিপা খাতুনের।  

এই লক্ষ্যে পৌঁছাতেও ১৪ ওভার খেলতে হয়েছে সিলেটকে, হারিয়েছে ৫ উইকেট। বল হাতে আলো ছড়ানো দিপা খাতুন ব্যাত হাতেও সর্বোচ্চ ১৭ রান করেন, হয়েছেন ম্যাচ সেরা।  

পাশের সিলেট একাডেমি গ্রাউন্ডে দুই ম্যাচে লড়ে ময়মনসিং-রংপুর ও ঢাকা-রাজশাহী। প্রথমটিতে টস জিতে ফিল্ডিং নেয় রংপুর বিভাগ। পুরো ২০ ওভার খেলে অলআউট হওয়ার আগে ৫৭ রানের বেশি করতে পারেনি ময়মনসিংহ বিভাগ। দলের পক্ষে একমাত্র ব্যাটার হিসেবে দুই অঙ্ক ছোঁয়া মিশু খান করেছেন ১৮ রান। রংপুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফারিহা তৃষ্ণার।  

জবাবে দুই ওপেনার মুর্শিদা খাতুন ও সাথি রানীর ব্যাটে ১২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় রংপুর। ১০ উইকেটের জয়ে মুর্শিদা ৩৫ বলে ২০ ও সাথি ৩৭ বলে ২৯ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন রংপুরের পেসার ফারিহা তৃষ্ণা।  

এই মাঠের অন্য ম্যাচে টস হেরে আগে ব্যাট করে ঢাকা বিভাগ ৫ উইকেটে ৮৫ রানের সংগ্রহ পায়। ৪১ বলে ৫ চারে সর্বোচ্চ ৪৩ রান করেন ফারজানা হক। ২৪ রান করেন রিতু মনি। ঢাকার ৫ উইকেটের ৪টিই রান আউট। একমাত্র উইকেট শিকারি বোলার নাহিদা আক্তার।  

 রাজশাহী জয়ের লক্ষ্য পৌঁছাতে হারায় ৫ উইকেট। ২২ রানে অপরাজিত ছিলেন ম্যাচ সেরা নাহিদা। ১৩ রান করেন ফারজানা আক্তার। ঢাকা বিভাগের হয়ে ৩ উইকেট নেন রূপা আবেদিন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।