ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দক্ষিণ জেলা আ.লীগ: ৩ বছরের সম্মেলন হতে সময় লাগলো ১৭ বছর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
দক্ষিণ জেলা আ.লীগ: ৩ বছরের সম্মেলন হতে সময় লাগলো ১৭ বছর ...

চট্টগ্রাম: সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই হয়েছিল দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। ওই সম্মেলনে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করা হয়।

 

২০১২ সালে আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পরের বছর কেন্দ্র থেকে সমঝোতার মাধ্যমে মোছলেম উদ্দিন আহমদকে সভাপতি ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

সাবেক সভাপতির মৃত্যুর পর নতুন সভাপতি-সাধারণ সম্পাদকের মেয়াদও পেরিয়েছে প্রায় এক দশক।

সব মিলিয়ে পেরিয়েছে প্রায় ১৭ বছর। এরই মধ্যে বড় হয়েছে একটি প্রজন্ম পাশাপাশি প্রয়াত হয়েছেন অনেক প্রবীণ নেতাও। এ সময়ে শূন্য হয়েছে অনেক পদ কিন্তু পূরণ হয়নি একটিও। ফলে তৈরি হয়নি নতুন নেতৃত্ব।  

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সঠিক সময়ে নেতৃত্ব তৈরি না হওয়া রাজনীতির জন্য অশুভ। কারণ, প্রবীণদের পর নবীনদের আগমন ঘটবে এটাই স্বাভাবিক। দায়িত্ব দিয়ে নতুন নেতৃত্ব তৈরি করতে না পারলে যেকোনও রাজনৈতিক দল নেতৃত্ব সংকটে পড়বে।  

স্থানীয় নেতারা জানান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের অনেক নেতার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। অনেকে আবার সমালোচিতও হয়েছেন নিজেদের কর্মকাণ্ডে। তাই নতুন নেতৃত্ব নির্বাচনে সৎ যোগ্যদের প্রাধান্য দেওয়ার দাবি তাদের।

এদিকে প্রায় ১৭ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হলেও আপাতত নেতৃত্বে কোনো পরিবর্তন আসছে না বলে আভাস মিলছে বিভিন্ন মাধ্যমে। জানা গেছে, সভাপতি পদে থাকছেন মোছলেম উদ্দিন আহমদ এমপি এবং সাধারণ সম্পাদক হিসেবে থাকবেন মফিজুর রহমানও। যদিও এ নিয়ে কোনো নেতাই মুখ খুলতে নারাজ।  

নেত্রীর সিদ্ধান্তের প্রতি আস্থা রয়েছে জানিয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, দীর্ঘদিন পর সম্মেলন হচ্ছে। এতেই নেতাকর্মীরা অনেক খুশি। সম্মেলন হলেও কমিটির বিষয়ে সিদ্ধান্ত দিবেন নেত্রী। আমরা যেহেতু সংগঠন করি, যে নেতৃত্বই আসুক আমাদের আস্থা রাখতে হবে।  

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।