ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাপড়ের রঙে তৈরি হতো মিষ্টি-বিস্কুট, জরিমানা ৪ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
কাপড়ের রঙে তৈরি হতো মিষ্টি-বিস্কুট, জরিমানা ৪ লাখ টাকা

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও এলাকার বেক এন ফাস্টের ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বিস্কুট তৈরি, কাপড়ের রং ব্যবহারসহ বিভিন্ন অভিযোগে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

 

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত চাদগাঁও থানার বাহির সিগনাল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, অভিযানে ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে শ্রমিকদের মিষ্টি ও বিস্কুট তৈরি করতে দেখা যায়।

পরে ফ্যাক্টরি থেকে স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকর কাপড়ের রং উদ্ধার করা হয়। পাশাপাশি ফ্যাক্টরিতে মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করতে দেখা যায়।  

তিনি আরও বলেন, এছাড়া বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করছে প্রতিষ্ঠানটি। এসকল অপরাধে বেক এন ফাস্টের মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বাংলানিউজকে বলেন, খাদ্যে ভেজাল মেশানো বা ক্ষতিকর রং মেশানো চরম অপরাধ। এ ধরনের অপরাধের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরো জোরদার করা হবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার ফারহানা জাহান পারুল এবং চান্দগাঁও থানা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।