ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীকে হুমকি: নারী শক্তির বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
প্রধানমন্ত্রীকে হুমকি: নারী শক্তির বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম:  প্রখর রোদ, প্রচণ্ড গরম উপেক্ষা করে হাজারো নারীর সমাগম। বেশিরভাগ নারীর পরনে একই ডিজাইনের শাড়ি।

তারা চট্টগ্রাম-১১ বন্দর আসনের সংসদ সদস্য এমএ লতিফের পৃষ্ঠপোষকতায় পরিচালিত স্বাধীনতা  নারীশক্তির সদস্য।

শহর এলাকার মিনি বাস, বিআরটিসির দোতলা বাস, লোকাল গণপরিবহনসহ যে যেভাবে পেরেছেন বিকেল তিনটা থেকে জমায়েত হতে থাকেন জামালখানে।

দেখতে দেখতে হাজার পেরিয়ে যায়।

সোমবার (২৯ মে) বিকেলে নগরের জামালখান মোড়ের চিত্র এটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদানকারীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলে অংশ নিতে আসেন তারা।

বিকেল চারটায় সংসদ সদস্য এমএ লতিফের নেতৃত্বে মিছিলটি শুরু হয়। চেরাগি মোড়, আন্দরকিল্লা হয়ে মিছিলটি লালদীঘি মাঠে গিয়ে শেষ হয়।

নারীদের হাতে ছিল বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী আর এমএ লতিফের ছবি। প্লেকার্ডে লেখা 'মৌলবাদ আর জঙ্গি বিএনপির সঙ্গী'। ব্যানারে লেখা- বাংলা মায়ের পবিত্র মাটি হতে দিব না আর জঙ্গি তৈরির ঘাঁটি, জাগালে তুমি জাতিকে উন্নয়নে মোরা আজিকে।

বিক্ষোভ মিছিলে অংশ নেন নগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, ৩৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মো. আসলাম, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মোহাম্মদ আদনানুল ইসলাম, লবণ শ্রমিক লীগ সভাপতি আব্দুল মতিন মাস্টার, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. ইমাম হোসেন, বন্দর সিবিএর সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবু, ২৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আহমেদ আবদুর রহিম, কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি লুৎফুল এহসান শাহ, স্বাধীনতা নারী শক্তির পরিচালক মনিকা ভট্টাচার্য্য, সাইকা দোস্ত, রোকসানা আক্তার ভুলু, গুলতাজ বেগম শান্তা, পারভিন আক্তার সোনিয়া, মোহছেনা আক্তার, শাহিনুর আক্তার, আমেনা খাতুন, অধ্যাপক বিবি মরিয়ম, রুনা আক্তার, সৈয়দা ইসরাত জাহান, গোল নাহার, নুর বেগম নুরী, জোলেখা বেগম, হালিমা বেগম, মাহাবুব আরা, জাহিদা আক্তার, শাহনাজ বেগমসহ সহকারী পরিচালক ও ইউনিট নেত্রী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২৯ ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।