ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৯ বছর পর ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুন ৮, ২০২৩
১৯ বছর পর ধর্ষণ মামলার আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: ১৯ বছর পর হাটহাজারী থানার অপহরণ ও ধর্ষণ মামলার আসামি মো.আব্দুল করিমকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার এই তথ্য জানান।

মো. আব্দুল করিম হাটহাজারী থানার ধলই এলাকার খাইরুল বশরের ছেলে।  

র‌্যাব জানিয়েছে, ঘটনার শিকার কিশোরী স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিলেন।

 বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে করিম তাকে প্রেমের প্রস্তাব দিত এবং বিভিন্নভাবে উত্ত্যক্ত করত। কিশোরী এই প্রস্তাবে রাজি না হওয়ায় করিম তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দিত। ২০০৪ সালের ২৬ অক্টোবর সকালে বিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলে পূর্বপরিকল্পিতভাবে করিম ও কয়েকজন সহযোগি তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষক করিম তাকে নির্জন জায়গায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর পিতা আবদুল জলিল বাদী হয়ে হাটহাজারী থানায় অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।

মো. নুরুল আবছার জানান, অপহরণ ও ধর্ষণ মামলা হওয়ার পর থেকে আসামি মো.আব্দুল করিম  গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে আসামি করিমের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত বিচার কার্যক্রম চলাকালে করিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৭ জুন) হাটহাজারী থানার চেয়ারম্যান ঘাটা এলাকায় আভিযান চালিয়ে ১৯ বছর পর করিমকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।