ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন নিয়ে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুন ১১, ২০২৩
নির্বাচন নিয়ে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই: নাছির ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমেরিকান ভিসা নীতিকে সামনে রেখে বিএনপি-জামায়াত জোট হঠাৎ যেনো মৃত অবস্থায় অক্সিজেন পেয়েছে। আমরা জানি এইটা পাকিস্তানি প্রেতাত্মা।

আওয়ামী লীগ অবশ্যই নির্বাচন করবে সংবিধান ও স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে। সে ব্যপারে বিদেশি প্রেসক্রিপশনের প্রয়োজন নেই।

রোববার (১১ জুন) বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে শেখ হাসিনার ১৬তম কারামুক্তি দিবসে খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

যারা প্রেসক্রিপশন দিচ্ছেন তারা ৭১ এর মুক্তিযুদ্ধে আমাদের প্রতিপক্ষ অপশক্তি ছিল জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, এই অপশক্তিকে নিয়ে জামাত বিএনপি মাঠে নেমেছে। আমরাও মাঠে আছি। আমাদের একমাত্র শক্তি জনগণ, আদর্শগত চেতনা ও প্রেরণা মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবন দর্শন। আমাদের হারানোর কিছু নেই। জয় করবার মতো সর্বশক্তি আমাদের আছে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আজ থেকে ১৬ বছর আগে তৎকালীন সামরিক সেনা শাসিত ১/১১ কালে কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি এসেছিলেন বলেই গণতন্ত্র ও মানুষের অধিকার সুরক্ষিত হয়েছে। গণতন্ত্রের সুরক্ষা করার জন্য আওয়ামী লীগ বদ্ধ পরিকর। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কিন্তু জানি না একটি অপশক্তি যারা এখনো পাকিস্তানকে অন্তরে ধারণ করে এবং বাংলাদেশ চায়নি তারা বিভিন্ন অযুহাতে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উঠে-পড়ে লেগেছে। এর বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের ও তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর প্রমুখ।  

দোয়া ও মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মসজিদের পেশ ঈমাম ফজল কবির। এর আগে খতমে কোরআন দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।