ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিসিকের কোটি টাকার সম্পত্তি উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জুন ১১, ২০২৩
বিসিকের কোটি টাকার সম্পত্তি উদ্ধার  ...

চট্টগ্রাম: নগরের জালালাবাদ মৌজার বিসিক শিল্প নগরের একটি প্লটের দ্বিতল ভবন থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে বিসিকের প্রতিনিধিকে বুঝিয়ে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

রোববার (১১ জুন) সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার ভূমি  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

জানা যায়, একটি দ্বিতল ভবনের মূল ফটকে পাকা দেওয়াল নির্মাণ করে বন্ধ করে রাখা হয়। ভবন সংলগ্ন একটি কারখানার ভিতরে দেওয়াল ভেঙে দরজা বানিয়ে তা অবৈধভাবে দখলে রাখে মিজানুর রহমান নামে এক ব্যক্তি।

 
অভিযুক্ত মিজানুর রহমান দখল সূত্রে এ জায়গার মালিকানা দাবী করেন। তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত থেকে শুরু করে মহামান্য সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশন পর্যন্ত এই সম্পত্তির মালিকানা প্রতিষ্ঠার জন্য বিসিক কর্তৃপক্ষসহ বাংলাদেশ সরকারকে বিবাদী করে মামলা চালিয়ে যান।  

অধ:স্তন আদালত ও উচ্চ আদালত সকল পর্যায়ে তার বিপক্ষে রায় যাওয়ার পরও তিনি অবৈধ দখল ছেড়ে যাননি। এর ফলে জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত অফিস আদেশে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অবৈধ দখলদারকে ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়। ভবনে রক্ষিত মালামাল ও সরঞ্জামাদি তিনি নিজ দায়িত্বে অপসারণ করেন।  

মাসুদ রানা বাংলানিউজকে বলেন, সরকারি জায়গা উদ্ধারে জেলা প্রশাসন চট্টগ্রাম সবসময় কঠোর। অবৈধ দখলদারীর বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদকৃত দ্বিতল ভবনটি ২ হাজার ৪০০ বর্গফুট আয়তনের যা শূণ্য দশমিক ০৫৫ একর জমির উপর অবস্থিত। ভবনসহ এই সম্পত্তির আনুমানিক মূল্য কোটি টাকার ওপরে।  

বিসিকের প্রতিনিধি শিল্প নগরের কর্মকর্তা নাজমুন নাহার দখলমুক্ত জায়গা বুঝে নেন। বায়েজিদ থানা পুলিশ ও সিএমপি এ অভিযানে সহায়তা করেন।  

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, জুন ১১, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।