ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিভাগীয় আম্পায়ার রিফ্রেশার্স কোর্স শুরু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, জুন ১১, ২০২৩
চট্টগ্রাম বিভাগীয় আম্পায়ার রিফ্রেশার্স কোর্স শুরু  ....

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় আয়োজিত চট্টগ্রাম বিভাগের ক্রিকেট আম্পায়ার্স রিফ্রেশার্স কোর্স চট্টগ্রাম রোববার (১১ জুন) এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে। মুলত আম্পায়ারদের ক্রিকেট আইনের পরিবর্তন এবং পরিবর্ধন বিষয়ে ধারনা দিতে এই কোর্সের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এই কোর্স আয়োজনে সহায়তা দিচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং চট্টগ্রাম জেলা ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনে।  

দুই দিনব্যাপী এই কোর্সের উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

এই কোর্স পরিচালনা করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় এবং বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার এনামুল হক মনি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আম্পায়ার্স এডুকেটর অভি আবদুল্লাহ।  

অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আবদুল আউয়াল বাবু, অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস ভারপ্রাপ্ত ক্রিকেট সম্পাদক জি এম হাসান, আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের  কর্মকর্তা যথাক্রমে জয়নাল আবেদীন, আরিফুল হক, সুজন দাশ, ওমর ফারুখ সহ অ্যাসোসিয়েশনের  সদস্যবৃন্দ। এই কোর্সে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার প্রায় ৪০ জন আম্পায়ার অংশগ্রহণ করছে।  

প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দীন বলেন, আম্পায়ারিং কাজটা কঠিন একটি কাজ। আর এই কাজটা কঠোরভাবে পালন করতে হয়। এ সময় তিনি এই কোর্স থেকে অর্জিত জ্ঞান ভবিষ্যতে তাদের কাজে লাগানোর আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।