ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘মানবিক বোধ জাগ্রত করার এবং শুদ্ধতার অনুপম পাঠশালা রোটারি ক্লাব’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
‘মানবিক বোধ জাগ্রত করার এবং শুদ্ধতার অনুপম পাঠশালা রোটারি ক্লাব’ ...

চট্টগ্রাম: জেলা পরিষদ ও রেডক্রিসেন্ট চট্টগ্রামের  চেয়ারন্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, মানবিক বোধ জাগ্রত করার এবং শুদ্ধতার অনুপম পাঠশালা রোটারি ক্লাব। নিজেদের সম্মিলিত সিদ্ধান্ত এবং অর্থ ব্যয়ে দশের উপকার করার অপর নাম রোটারি।

রোববার (১৮ জুন) নগরের একটি রেস্টুরেন্টে রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট-এর কলার হ্যান্ডওভার ও টেকওভার অনুষ্ঠানে প্রধান অতিথি ও ক্লাবের অনারারী সদস্য পদ গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রোটারির চিরাচরিত নিয়মানুযায়ী পালাবদল এবং মালাবদল প্রক্রিয়া সম্পন্ন হয়।

এতে ২০২২-২৩-এর ক্লাব সভাপতি রোটারিয়ান সাইদুল ইসলাম ও ক্লাব সেক্রেটারি রোটারিয়ান রাকিবুল ইসলাম যথাক্রমে কলার পরিয়ে দেন ২০২৩-২৪-এর সভাপতি রোটারিয়ান নাসিমা আখতার এবং ক্লাব সেক্রেটারী রোটারিয়ান লেখক-সাংবাদিক শওকত বাঙালিকে।

প্রধান অতিথি আরও বলেন, রোটারিয়ানরা সুবিধাবঞ্চিত মানুষের জন্য এবং প্রতিনিয়ত মানবতার তরে কাজ করে দৃষ্ঠান্ত স্থাপন করেছে। বিশ্বকে পোলিও মুক্ত করেছে। এটি একটি পরিচ্ছন্ন প্রতিষ্ঠান। যেখানে ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে গিয়ে বৎসর শেষে সারা পৃথিবী জুড়ে একযোগে ১ জুলাই থেকে ‘অটো নিয়মে’ নেতৃত্বের পরিবর্তন আসে। এটি আসলেই মুগ্ধতার বিষয়।  

রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট এর ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, আমি অভিভূত ক্লাবের কর্ম-পরিকল্পনা এবং অগ্রসরতা দেখে।  

রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট-এর  নিয়মানুযায়ী বিদায়ী সভাপতিকে যারা সারা বৎসর সহযোগিতা করেছেন তাদের পুরস্কারে ভূষিত করেন তিনি। তেমনি সভাপতি, সেক্রেটারী, ট্রেজারার এবং ২০২৩-২৪-এর ক্লাব সেক্রেটারী রোটারিয়ান শওকত বাঙালিকে ক্রেস্ট দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে আরসি চিটাগাং ইস্ট।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন রোটারিয়ান এ আর খান, রোটারিয়ান কামরুল ইসলাম, রোটারিয়ান লে. কর্ণেল এবিএম জয়নুর রশীদ, রোটারিয়ান মীর্জা মুনীরুল হক, রোটারিয়ান পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি, রোটারিয়ান মোহাম্মদ শহীদুল্লাহ, রোটারিয়ান জয়দেব চন্দ্র দাশ, রোটারিয়ান খন্দকার রফিকুজ্জান, রোটারিয়ান জয় শান্ত বিকাশ বড়ুয়া, রোটারিয়ান নীলুফার আজাদ, রোটারিয়ান ডা. মেহেদী হাসান,  রোটারিয়ান অধ্যক্ষ শ্যামল কান্তি মজুমদার, রোটারিয়ান মিজানুর রহমাম, রোটারিয়ান বৃজেট ডায়েস, নতুন সদস্য ব্যাংকার জোবাইদুর রহমান সাকিব ও এজাজ আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।