ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্র পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্র পরিদর্শনে সৌদি রাষ্ট্রদূত  ...

চট্টগ্রাম: বাঁশখালীর এসএস পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল-দুহাইলান।  

সোমবার (১৯ জুন) বিকেল পৌনে তিনটায় রাষ্ট্রদূত বিদ্যুৎকেন্দ্রে পৌঁছলে স্বাগত জানান দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ এবং এসএস পাওয়ার প্ল্যান্টের কর্মকর্তারা।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী।  

রাষ্ট্রদূত বিদ্যুৎকেন্দ্র এলাকায় এক ঘণ্টা অবস্থান করেন।

বিদ্যুৎকেন্দ্র ঘুরে দেখে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, এসএস পাওয়ার প্ল্যান্টের উৎপাদিত বিদ্যুৎ বাংলাদেশের অর্থনীতিতে বড় রূপান্তর ঘটাবে। দেশজ উৎপাদন তথা প্রবৃদ্ধি বাড়াতে সহায়তা করবে।

চট্টগ্রামের বাঁশখালীতে স্থাপিত বিদ্যুৎকেন্দ্রটি গত ২৪ মে বেলা ২টা থেকে পরীক্ষামূলক উৎপাদনে যায়। এটি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প হলেও সুপার ক্রিটিক্যাল প্রযুক্তির কারণে পরিবেশ দূষণের সম্ভাবনা নেই। এই প্রযুক্তিতে কম কয়লা পুড়িয়ে বেশি বিদ্যুৎ উৎপাদন করা যায়।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।