ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ঈদের দিনই কোরবানির বর্জ্যমুক্ত হবে চট্টগ্রাম: মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
ঈদের দিনই কোরবানির বর্জ্যমুক্ত হবে চট্টগ্রাম: মেয়র ...

চট্টগ্রাম: ঈদ-উল-আজহার দিন নগরের কোরবানির বর্জ্য বিকেল পাঁচটার মধ্যেই পরিষ্কার করার বিষয়ে প্রস্তুতি সভা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পরিচ্ছন্ন বিভাগ।  

সোমবার (১৯ জুন) অনুষ্ঠিত সভায় মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী প্রধান অতিথি ছিলেন।

মেয়র কোরবানির ঈদ বর্ষা এবং মধুমাসের মাঝে হওয়ায় বাড়তি চাপের বিষয়টি যাতে বর্জ্য ব্যবস্থাপনায় কোনো বাধা না হয় সে ব্যাপারে সজাগ থেকে প্রকৌশল ও পরিচ্ছন্ন বিভাগকে সম্মিলিতভাবে কাজ করতে বলেন।

সভায় জানানো হয়, নগরের ৪১টি ওয়ার্ডকে ৬টি জোনে ভাগ করে ৩৭০টি গাড়ি বর্জ্য অপসারণে কাজ করবে।

এ কার্যক্রম সফল করতে ব্যবস্থাপনা করবেন কাউন্সিলর  শৈবাল দাশ সুমন ও মো. মোরশেদ আলম।

মেয়র বলেন, কোরবানির বর্জ্য কেউ যাতে নালা-নর্দমায় না ফেলে সে বিষয়ে সজাগ থাকতে হবে। প্রয়োজনে বর্জ্য ব্যবস্থাপনার আওতাধীন এলাকায় কেউ অযথা নালায় পলিথিনসহ বিভিন্ন ময়লা ফেললে জরিমানা করার জন্য অভিযান পরিচালনা করতে হবে। বর্তমানে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এজন্য ক্রাশ প্রোগ্রামের গতি বাড়াতে হবে, অভিযান চালিয়ে জরিমানা করতে হবে কারো বাসায় ডেঙ্গুর জীবাণুবাহী মশা জন্মানোর মতো পানি জমে থাকলে। প্রয়োজনে কেউ ছাদে উঠতে বাধা দিলে ড্রোন কিনে ছাদে পানি জমে আছে কিনা যাচাই করুন।  

সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, সচিব খালেদ মাহমুদ, বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর মো. মোবারক আলী, কাউন্সিলর কাজী নুরুল আমিন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আকবর আলী, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, তৌহিদুল হাসান, উপ-প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী, ম্যালেরিয়া ও মশক নিধন কর্মকর্তা শরফুল ইসলাম মাহি, সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন রিফাত, রুবেল দাশ, ইমরান হোসেন খোকা, আব্দুল্লাহ মো. হাশেম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।